'শোয়েতাকে নিচু চোখে দেখবেন না'

এবার দেহ ব্যবসার দায়ে আটক হওয়া ভারতীয় অভিনেত্রী শোয়েতা বাসু প্রসাদের পক্ষে কথা বললেন হিন্দি সিনেমার অভিনেত্রী দিপিকা পাড়ুকোন। ঘটনাটিকে রসালো গুজবের উৎস না বানিয়ে শোয়েতার পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানালেন তিনি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2014, 11:10 AM
Updated : 13 Sept 2014, 11:10 AM

“বিষয়টা যদি এরকম হয় যে, নিজের পরিবার আর নিজেকে চালানোর জন্য দেহ বিক্রি ছাড়া আর কোন উপায় ছিল না শোয়েতার সামনে, তাহলে তো এখানে শোয়েতার কোন দোষ দেখি না আমি।”

দিপিকা আরও বলেন, “আমার মনে হয়, যেহেতু আমরা সবাই তাকে চিনি, আমরা কেন তার সাহায্যে এগিয়ে আসবো না? কেন আমরা পুরো বিষয়টিকে গুজব রটানোর একটা মাধ্যম হিসেবে বেছে নিচ্ছি?”

“আমরা যেহেতু সবাই জানি, কেন তিনি এ পথে এসেছিলেন, আমাদের সবারই উচিৎ তার সাহায্য করা। কেন আমরা কেবল তাকে নিয়েই কথা বলবো, কেন আমরা তার খদ্দেরদের নিয়ে কিছু বলবো না? আমি শোয়েতাকে করুণার দৃষ্টিতে দেখার কথা বলছি না; কিন্তু আমাদের সবারই উচিৎ এই বিষয়টি নিয়ে কিছু একটা করা।”

দিপিকা ছাড়াও মুম্বাই সিনেপাড়ার আরও অনেক তারকাই শোয়েতার পক্ষে কথা বলেছেন এর আগে।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে কিছুদিন আগেই প্রকাশিত হওয়া একটি লেখায় টিভি অভিনেত্রী এবং শোয়েতার সাবেক সহকর্মী সাকশি তানওয়ার প্রশ্ন তুলেছিলেন, “কেন কেবল মেয়েটির নাম আর ছবিই গণমাধ্যমে ফলাও করে প্রচার করা হবে, আর তার রাঘব-বোয়াল খদ্দেরদের কিছুই হবে না? কেন ওই লোকগুলোর পরিচয় গোপন রাখার অধিকার দেওয়া হবে, আর মেয়েটির ক্ষেত্রে সেটা হবে না?  কেবল অভিনেত্রী হওয়ার কারণেই কি সে তুলনামূলকভাবে সহজ লক্ষ্যবস্তু? আমাদের বিবেক কেন এ ব্যাপারে নিশ্চুপ? যে দেশে ধর্ষক আর খুনিদেরও পরিচয় গোপন রাখার অধিকার দেওয়া হয়, সেখানে কেন তার অধিকার এভাবে লঙ্ঘন করা হলো? তার সঙ্গেই কেন এরকম দায়িত্বহীন নিষ্ঠুর আচরণ করা হলো?”

নির্মাতা কারান জোহার, ভিশাল ভারাদওয়াজ, হানসাল মেহতা, অভিনেত্রী আদিতি রাও হায়দারিদের মতো তারকারাও বিষয়টি নিয়ে কথা বলেছেন এর আগে।