'পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান' - এ ফিরছেন না কেইরা

‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’ সিরিজের নিয়মিত চরিত্র এলিজাবেথ সোয়ানরূপে আর দেখা যাবেনা ব্রিটিশ অভিনেত্রী কেইরা নাইটলিকে। টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে সে কথাই জানালেন তিনি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2014, 12:53 PM
Updated : 12 Sept 2014, 02:03 PM

“আমাকে ছাড়াই জাহাজ ছেড়ে দিয়েছে। ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান ফাইভ’-এ থাকছি না আমি” - এমনটাই জানালেন ২৯ বছর বয়সী এই অভিনেত্রী।

সিরিজের প্রথম তিন সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেও চতুর্থ সিনেমা ‘অন স্ট্রেঞ্জার টাইডস’ থেকেই আর দেখা যায়নি নাইটলিকে। ঐ সিনেমার মাধ্যমে এই সিরিজের সঙ্গে যুক্ত হন পেনেলোপি ক্রুজ; ক্যাপ্টেন জ্যাক স্প্যারোর প্রেমিকা অ্যাঞ্জেলিকার ভূমিকায় দেখা গেছে তাকে।

এদিকে টরেন্টো চলচ্চিত্র উৎসবেই কয়েকদিন আগে সিরিজটির আরেক অভিনেতা অরল্যান্ডো ব্লুম জানিয়েছিলেন, এবারের কিস্তিতে দেখা যেতে পারে তাকে। সিরিজটির পঞ্চম সিনেমা ‘ডেড মেন টেল নো টেইলস’-এ জনি ডেপ আর জিওফ্রে রাশের সঙ্গে দেখা যাবে তাকেও। 

সিনেমাটি মুক্তি পাবে ২০১৭ সালের ৭ই জুলাই।

‘পাইরেটস অফ দ্য ক্যঅরিবিয়ান’ থেকে ছুটি মিললেও নাইটলি এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন তার নতুন সিনেমা ‘দ্য ইমিটেশন গেইম’ নিয়ে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে নির্মীত এই সিনেমার গল্প আবর্তীত হয়েছে নাৎসি বাহিনীর গোপন সংকেতের অর্থ উদঘাটনে গুরত্বপূর্ণ ভূমিকা রাখা ক্রিপ্টোগ্রাফার অ্যালান টিউরিং আর তার দলকে নিয়ে।

সিনেমায় অ্যালান টিউরিং-এর ভূমিকায় অভিনয় করেছেন ‘শার্লক’ খ্যাত অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচ। নরওয়েজিয়ান নির্মাতা মর্টেন টিলডামের পরিচালনায় সিনেমাটি মুক্তি পাবে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে।