নিজের সিনেমায় নায়িকা মৌসুমি

সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া বেশ কিছু সিনেমায় মৌসুমিকে দেখা গেছে পার্শ্ব-চরিত্রে অভিনয় করতে। কিন্তু নিজের পরিচালিত তৃতীয় সিনেমা ‘শূন্য হৃদয়’ - এ নায়িকা হিসেবেই হাজির হচ্ছেন তিনি। আর সিনেমায় তার বিপরীতে থাকছেন দুজন নায়ক।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2014, 06:07 AM
Updated : 28 Nov 2018, 08:47 PM

মৌসুমীর ছেলে ও সিনেমার নির্বাহী পরিচালক ফারদীন এহসান স্বাধীন গ্লিটজকে জানান, ত্রিভুজ প্রেমের এ সিনেমাতে মৌসুমী অভিনয় করছেন রাত্রী চরিত্রে। রাত্রীর স্বামীর চরিত্রে অভিনয় করবেন নবাগত অভিনেতা আসিফ। আর মনোরোগ চিকিৎসক রুদ্রর চরিত্রে রয়েছেন ফেরদৌস।

সিনেমাতে দেখা যাবে, পারিবারিক টানাপড়েনে মানসিকভাবে বিপর্যস্ত রাত্রীর চিকিৎসা করতে আসেন রুদ্র। চিকিৎসার এক পর্যায়ে রুদ্রর প্রতি দুর্বল হয়ে পড়েন রাত্রি। 

সিনেমাতে রয়েছে চারটি গান। চারটি গানের তিনটির সংগীতায়োজন করছেন আরেফিন রুমি, অন্যটির সুর দিয়েছেন কুমার বিশ্বজিৎ। সিনেমার ‘সাজনা’ গানটির দৃশ্যায়ন পরিচালনা করেছেন স্বাধীন। সিনেমায় তিনি প্রধান সহকারী পরিচালকের দায়িত্বও পালন করছেন। 

ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত সিনেমাটির শুটিং হচ্ছে বান্দরবান, সিলেট ও ঢাকার বিভিন্ন লোকেশনে। সিনেমার ৬০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে বলে জানালেন স্বাধীন।

এ বছর ফেরদৌসের বিপরীতে ‘এক কাপ চা’ সিনেমাতেও দেখা যাবে মৌসুমীকে।

মৌসুমী পরিচালিত প্রথম সিনেমা ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ মুক্তি পায় ২০০৩ সালে। এর দুই বছর পর তিনি মুশফিকুর রহমান গুলজারের সঙ্গে যৌথভাবে ‘মেহের নিগার’ সিনেমাটি পরিচালনা করেন। 

২০০২ সালে ‘মেঘলা আকাশ’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী দেড় শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।