‘রাতারাতি স্টার হতে চাই না’

ঢাকাই সিনেমায় নতুন মুখদের জোয়ারে আরও এক মুখ দীপালি আক্তার তানিয়া। অভিনেত্রী হতে চাওয়া দীপালি বুঝেশুনেই পা ফেলতে চান চলচ্চিত্রাঙ্গনে। কাজ করতে চান ভালো সিনেমায়। সম্প্রতি অনন্য মামুন পরিচালিত ‘মন দিওয়ানা’ সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন টালিগঞ্জের অভিনেতা হিরণের বিপরীতে।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2014, 10:13 AM
Updated : 1 Sept 2014, 10:41 AM

দিপালী গ্লিটজকে বলেন, “বছরে ৫-৬টি সিনেমা করব, আর তার কোনোটি মুক্তি পেল না, ব্যাপারটি আমার কাছে ভীষণ অপমানের। বুঝে-শুনে ভালো সিনেমাতেই শুধু অভিনয় করব। আমি সংখ্যাতত্ত্বে বিশ্বাসী নই। আমি রাতারাতি সুপারস্টার হতে চাই না। তাড়াহুড়ো করতে চাই না আমি।”

ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে সিনেমা ‘মন দিওয়ানা’ অনন্য মামুনের সঙ্গে তার দ্বিতীয় সিনেমা। এছাড়াও কাজ করছেন মামুন পরিচালিত ‘ব্ল্যাকমেইল’ সিনেমায়। বললেন, হিট সিনেমা উপহার দেওয়া এই পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ হারাতে চাননি বলেই চিত্রনাট্য না পড়েই চুক্তিপত্রে সই করেছেন।

“গল্প পুরোপুরি না পড়ে সিনেমাতে অভিনয় করা নিশ্চয়ই ঝুঁকির। কিন্তু অনন্য মামুন কেমন সিনেমা বানান তা ‘মোস্ট ওয়েলকাম’ এবং ‘আমি শুধু চেয়েছি তোমায়’ - এর মাধ্যমে দর্শককে দেখিয়েছেন। তাই ঝুঁকি নিতে আমার বাঁধে নি।”

দীপালি জানান, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই শুরু হবে সিনেমার শুটিং।

দীপালির প্রথম সিনেমা আহমেদ আজিম টিটুর ‘পায়রা’। রোমান্টিক ধারার সিনেমাটিতে দীপালির নায়ক মামনুন হাসান ইমন। ‘পায়রা’ সিনেমাতে দেখা যাবে, দীপালির ভালোবাসার মানুষ ইমন হারিয়ে যান। ইমনকে খুঁজতে বেরিয়ে পড়েন তিনি।

‘পায়রা’ সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে বলে জানান তিনি। এ বছরই মুক্তির সম্ভাবনা রয়েছে সিনেমাটির।

দীপালি জানান, ‘ব্ল্যাকমেইল’ সিনেমাতে অ্যাকশনদৃশ্যে দেখা গেলেও অ্যাকশনে তার মোটেই আগ্রহ নেই। তার আগ্রহ রোমান্টিক ধারার সিনেমাতে।  স্বপ্ন দেখছেন,  ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের বিপরীতে অভিনয়ের । প্রধান নায়িকা হিসেবেই শাকিব খানের সঙ্গে রোমান্স করতে চান তিনি।

দীপালি অভিনয় জীবন শুরু করেছেন মঞ্চে। শিশু একাডেমির হয়ে বেশকিছু নাটকে অভিনয় করেছেন স্কুলে দিনগুলোতে। তারপর কিশোর থিয়েটার, পিপলস থিয়েটার, অঙ্গন ললিতকলা কেন্দ্রের সদস্য হয়ে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। তার অভিনীত প্রথম টিভি নাটক ‘রমিজের আয়না’। এরপর ‘পাটিগণিত’, ‘দেয়াল আলমারি’, ‘কাননে কুসুমকলি’, ‘বাইসাইকেল’সহ ৪০টির মতো নাটকে তিনি অভিনয় করেছেন।