সৌরজগতের গার্ডিয়ানরা ঢাকায়

মুক্তির সঙ্গে সঙ্গেই বক্স অফিস কাঁপিয়ে এখনও পর্যন্ত শীর্ষস্থানটি ধরে রেখেছে মারভেল স্টুডিওর নতুন সুপারহিরো সিনেমা ‘গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি’। সৌরজগতের রক্ষাকর্তাদের নিয়ে নির্মিত ব্লকবাস্টার এই সিনেমা ঢাকার স্টার সিনেপ্লেক্সে। 

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 02:16 PM
Updated : 31 August 2014, 02:16 PM

৫ই সেপ্টেম্বর থেকে সুপারহিরোপ্রেমী দর্শকরা থ্রিডিতে উপভোগ করতে পারবেন অ্যাকশন এবং অ্যাডভেঞ্চারে ভরপুর ‘গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি’।

‘গার্ডিয়ান’দের প্রধান পিটার কুইলকে নিয়ে শুরু হয় সিনেমাটির গল্প। অপহৃত হবার ২৬ বছর পর পৃথিবী থেকে কয়েক আলোকবর্ষ দূরে কুইল নিজেকে আবিষ্কার করে এক ভয়াবহ বিপদের মুখোমুখি অবস্থায়। সৌরজগতে দুর্লভ এক মণিচক্র খুঁজে পাওয়ার পর সে পরিণত হয় রোনান দ্য অ্যাকিউজারের প্রধান শত্রুতে। সেখান থেকেই এক দুর্দান্ত অভিযানের মাধ্যমে আবির্ভাব ঘটে বাকি গার্ডিয়ানদের। পুরো সৌরজগতটা রক্ষার দায়িত্ব এবার তাদের হাতেই।

অভিনব এক গল্প নিয়ে জেমস গান বানিয়েছেন এই সিনেমাটি।  পহেলা আগস্ট যুক্তরাষ্ট্রে মুক্তির পর পরই বক্স অফিসে ঝড় তোলে পৃথিবীর রক্ষাকর্তাদের নিয়ে বানানো এই সিনেমাটি। ডিজনির ব্যানারে নির্মিত সিনেমাটি প্রথম দিনেই রেকর্ড গড়েছে। টিকেট বিক্রি থেকেই সিনেমাটি আয় করেছে ১ কোটি মার্কিন ডলার, যা এ বছর মুক্তি পাওয়া সিনেমাগুলোর চেয়ে ঢের বেশি।  এখন পর্যন্ত মারভেলের সবচাইতে ব্যবসাসফল এই সিনেমা এখন পর্যন্ত আয় করেছে ৫০ কোটি মার্কিন ডলারেরও বেশি। সমালোচকদের মুখও খুলতে দেয় নি ‘গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি', ক্রিটিক ওয়েবসাইট ‘রটেন টমেটোস’-এ ৯২ শতাংশ নতুনের তকমাই সেটি প্রমাণ করে।

সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ক্রিস প্যাট, জোয়ি সালডানা, ডেইভ বাতিস্তা, ভিন ডিজেল, ব্র্যাডলি কুপার, লি পেইস প্রমুখ।