'আমাকে পাকিস্তানি ভেবেছিল'

সম্প্রতি অদ্ভুত এক বিড়ম্বনায় পড়তে হয় ছোট পর্দা ও বড় পর্দার অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিমকে। লন্ডন পৌঁছানোর পর তার জাতীয়তা নিয়ে প্রশ্ন তোলেন বিমানবন্দরের কর্মকর্তারা

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 01:06 PM
Updated : 31 August 2014, 02:12 PM

মিম গ্লিটজকে বলেন, “বাস্তবের আমার সঙ্গে পাসপোর্টের ছবি মেলাতে না পেরে আমাকে পাকিস্তানি ঠাউরে বসল এয়ারপোর্টের লোকগুলো। ওরা বলছে, আমার মুখাবয়ব অবিকল পাকিস্তানি নারীদের মতো। আমি প্রতিবাদ জানিয়েছি। পাকিস্তানি নারীদের মতো দেখতে হলেও আমি পুরোদস্তুর বাংলাদেশী।”

"ওরা আমার সম্পর্কে জিজ্ঞাসা করলে আমি জানালাম আমি সিনেমাতে অভিনয় করি। ওরা বলছে, আপনি পাকিস্তানি অভিনেত্রী। বেশ সময় নিয়ে জিজ্ঞাসাবাদের পর আমাদের ছাড়ল। তবে আমার তো মনে হয়, ওদের সন্দেহ পুরোপুরি দূর হয়নি।”

নাটকের অভিনেত্রী থেকে পুরোদস্তুর সিনেমার নায়িকা হওয়ার স্বপ্ন বোনা মিমের সঙ্গে কথা হচ্ছিল ‘মন বাকসো’র চুক্তি সভায়। পশ্চিমবঙ্গের গায়ক ও নির্মাতা অঞ্জন দত্ত পরিচালিত এ সিনেমায় মিম তার মেয়ের ভূমিকায় অভিনয় করবেন। তার চরিত্রের নাম ‘মৈত্রী’।

সিনেমাটি নিয়ে মিম বলেন, “অঞ্জন দত্তর মতো গুণী পরিচালকের সঙ্গে কাজ করা তো পরম সৌভাগ্য! আমি অভিভূত। এখন ‘মৈত্রী’ চরিত্রটি নিজের মধ্যে ধারণ করতে হবে। শতভাগ চেষ্টা থাকবে, চরিত্রটি ভালোভাবে ফুটিয়ে তোলার।”

সিনেমায় ব্যস্ত হয়ে ওঠা মিম এখন লন্ডনের পথে। অভিনেত্রী তানিয়া আহমেদ পরিচালিত ‘গুড মর্নিং লন্ডন’ সিনেমার শুটিং হবে সেখানে। ফিরে এসেই শুরু করবেন ‘মন বাকসো’র শুটিং। 

মিম আরও চুক্তিবদ্ধ হয়েছেন ওয়াজেদ আলী সুমনের ‘সুইটহার্ট’ সিনেমায়। সিনেমাতে মিম অভিনয় করবেন ‘বিলিনা’ চরিত্রে। তার বিপরীতে বাপ্পী ‘জিসান’ এবং ইমন ‘রিচার্ড’ চরিত্রে অভিনয় করবেন। 

তন্ময় তানসেন পরিচালিত ‘পদ্মপাতার জল’ সিনেমাতে জমিদারবাড়ির বাঈজীর চরিত্রে দেখা যাবে তাকে। তার বিপরীতে জমিদারবাবুর চরিত্রে রয়েছেন ইমন।
 

সিনেমার ব্যস্ততায় মিমের আর নাটকে সময় দেওয়া হচ্ছে না। ঈদুল আযহা উপলক্ষে মাত্র একটি নাটকে কাজ করেছেন বলে জানালেন।