বক্স অফিসে ঠাণ্ডা ‘মারদানি’

সমালোচকদের প্রশংসা পেলেও বক্স অফিসে শুরুটা ভালো হয়নি রানি মুখার্জির নতুন সিনেমা ‘মারদানি’র। অপরদিকে মুক্তির দ্বিতীয় সপ্তাহেও বীরদর্পে এগিয়ে চলেছে অজয়-কারিনার ‘সিংহাম রিটার্নস’।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2014, 10:05 AM
Updated : 26 August 2014, 10:05 AM

নারীকেন্দ্রিক কাহিনি নিয়ে ইয়াশ রাজ ফিল্মসের ব্যানারে তৈরি ‘মারদানি’ মুক্তি পায় ২২ অগাস্ট। বিয়ের পর প্রথমবারের মত পর্দায় দেখা গেছে রানিকে, তাও আবার লড়াকু এক পুলিশ অফিসারের চরিত্রে। কিন্তু মুক্তির প্রথম দুই দিনে সিনেমারটির সংগ্রহ গড় আয়ও ছাড়াতে পারেনি।

বক্স অফিস ইন্ডিয়ার দেয়া তথ্য অনুযায়ী, ভারতব্যাপী ১২০০ সিনেমাহলে একযোগে মুক্তি পায় ‘মারদানি’, প্রথম দিনে এর আয় হয়েছে সব মিলিয়ে মাত্র ৩ কোটি রুপি। 

ব্যাপক প্রচারণা এবং সমালোচকদের প্রশংসা পাওয়ার পরও প্রথম দিনে সিনেমাহলে দর্শক টানতে পারেনি ‘মারদানি’। অবশ্য চলতি বছরে মুক্তি পাওয়া নারীকেন্দ্রিক সিনেমাগুলো, যেমন ‘কুইন’,‘গুলাব গ্যাং’ এবং ‘দেড় ইশকিয়া’ প্রথম দিনে এর চেয়েও কম আয় করেছিল।  

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়া বলছে, সপ্তাহ শেষে সিনেমাটি কেমন আয় করবে তার ওপর নির্ভর করবে সিনেমাটির ভাগ্য।

ওদিকে মুক্তির দ্বিতীয় সপ্তাহেও জমজমাট ব্যবসা করছে ‘সিংহাম রিটার্নস’। অজয় দেবগন এবং কারিনা কাপুর খান অভিনীত বাণিজ্যিক ধারার এই সিনেমাটি পরিচালনা করেছেন রোহিত শেঠি।

সিনেমাটি ইতোমধ্যেই ভেঙ্গেছে সালমান খানের সিনেমা ‘জয় হো’র রেকর্ড, যা ছিল এ বছরের সর্বোচ্চ আয় করা দ্বিতীয় সিনেমা। এমনকি নতুন সিনেমা ‘মারদানি’র মুক্তিও কোন প্রভাব ফেলছে না ‘সিংহাম রিটার্নস’-এর বক্স অফিস আয়ে।

এখন পর্যন্ত ‘সিংহাম রিটার্নস’ আয় করেছে ১১৬ কোটি ৫৯ লাখ রুপি, আর সালমানের ‘জয় হো’ আয় করেছিল ১১৬ কোটি রুপি।

২০১৪ সালের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা এখনও পর্যন্ত সালমানের ‘কিক’, ‘জয় হো’কে তৃতীয় স্থানে সরিয়ে দ্বিতীয় স্থানটি দখল করেছে ‘সিংহাম রিটার্নস’। এরপরেই রয়েছে আক্শায় কুমারের সিনেমা ‘হলিডে’ এবং সিদ্ধার্থ মালেহোত্রা, শ্রদ্ধা কাপুর ও রিতেশে দেশমুখ অভিনীত ‘এক ভিলেইন’।

তবে বক্স অফিসে আয়ের এই হিসাব বদলাবে খুব শিগগিরই। এ বছরই মুক্তির অপেক্ষায় আছে আমির খানের ‘পিকে’ ও শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’। আরও আসছে হৃত্বিক রোশন ও ক্যাটরিনা কাইফের ‘ব্যাং ব্যাং’।