আনুশকা থাকাতেই বিপত্তি? 

নিজেরা মুখে কুলুপ এঁটে রাখলেও ভারতীয় দলের ক্রিকেটার ভিরাট কোহলি আর হিন্দি সিনেমার নায়িকা আনুশকা শর্মার প্রেমের কথা এখন আর অজানা নয়। কিন্তু যুক্তরাজ্যে টেস্ট সিরিজ চলাকালীন ভিরাটের সঙ্গে আনুশকার থাকার বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ ভারতীয় দলের ব্যবস্থাপক। 

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2014, 10:09 AM
Updated : 24 August 2014, 10:09 AM

সম্পর্কের কথা মুখে না বললেও কাজের ফাঁকে একে অন্যের সঙ্গে প্রায়ই সময় কাটাতে দেখা গেছে এই জুটিকে। সেটা আনুশকার সিনেমার শুটিংয়ের ফাঁকে হোক কিংবা ভিরাটের ম্যাচের বিরতিতে। তবে ভিরাটের বিরুদ্ধে অভিযোগ উঠেছে ‘প্রেমিকা’কে সময় দিতে গিয়ে মাঠে ভালো পারফর্ম করার বিষয়টাকে একটু যেন কমই পাত্তা দিচ্ছেন এই ক্রিকেট তারকা। 

ভারতীয় দৈনিক মিড ডেকে টেস্ট দলের ব্যবস্থাপক সুনিল দেব বলেছেন, যুক্তরাজ্যে পাঁচ ম্যাচ সিরিজ খেলার সময় ভিরাটকে আনুশকার সঙ্গ দেওয়ার বিরুদ্ধে ছিলেন তিনি। কিন্তু ভিরাটের কাছে খোদ বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) অনুমতি ছিল, কাজেই কিছুই করার ছিলনা দেবের। 

দেব বলেন,  “তৃতীয় টেস্ট পর্যন্ত আনুশকা ভিরাটের সঙ্গে ছিলেন। বিদেশি খেলোয়াড়রা যদিও ট্যুরে প্রেমিকাকে সঙ্গে নিয়ে যান। কিন্তু ভারতের সংস্কৃতি আলাদা। ভারতীয় সমাজ প্রেমিকাকে এ ধরনের ট্যুরে নিয়ে যাওয়া অনুমোদন করে না।”

ভিরাটের বড় ভাই ভিকাসকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

যুক্তরাজ্যে সিরিজ হারের মুখোমুখি হওয়া ভারতীয় দলের এই মিডল অর্ডার ব্যাটসম্যান পাঁচটি ম্যাচে মাত্র ১৩৪ রান করেছেন। 

২০১৩ সালে একটি বিজ্ঞাপনে কাজ করতে গিয়ে আনুশকার সঙ্গে পরিচয় হয় ভিরাটের। সেখান থেকেই বন্ধুত্ব এবং প্রেম। যদিও গণমাধ্যমে বরাবরই নিজেদের প্রেমের বিষয়টি অস্বীকার করে আসছেন এই জুটি।