আবার ‘রাম লাখান’

‘ওয়ান টু কা ফোর, ফোর টু কা ওয়ান’- হিন্দি সিনেমার অভিনেতা অনিল কাপুরের নামের সঙ্গে আজও জড়িয়ে আছে এই গানটি। ‘রাম লাখান’- সিনেমার সেই পাড়ার মাস্তান লাখান, দুষ্টুমিতে যার কোনো জুড়ি নেই তাকে আবারও দেখা যাবে পর্দায়। সঙ্গে অবশ্যই থাকবে লাখানের নিষ্ঠাবান পুলিশ অফিসার ভাই রাম।  আর তাদের সেলুলয়েডে ফেরাচ্ছেন রোহিত শেঠি।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2014, 07:47 AM
Updated : 24 August 2014, 07:48 AM

১৯৮৯ সালে মুক্তি পাওয়া সুভাস ঘাই পরিচালিত এই সিনেমাটি বক্স-অফিসেই কেবল ব্যাবসা সফল হয়নি, বাণিজ্যিক হিন্দি সিনেমাপ্রেমী দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছে। এই সিনেমার পরই অনিল কাপুর-জ্যাকি শ্রফ জুটি দারুণ জনপ্রিয় হয়ে ওঠে। সিনেমায় অনিল কাপুরের বিপরীতে ছিলেন মাধুরি দিক্শিত এবং জ্যাকি শ্রফের বিপরীতে ডিম্পল কাপাডিয়া। অনিল-জ্যাকির মায়ের ভুমিকায় অভিনয় করে সে বছর পার্শ্ব-চরিত্রে সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার জিতে নেন রাখি। ফিল্মফেয়ার জিতেছিলেন অনুপম খের ও সতিশ কৌশিকও। 

লাক্শমিকান্ত-প্যায়ারেলালের সুরে সিনেমার গানগুলোও ভীষণ জনপ্রিয় হয়।   

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া বলছে, ‘রাম লাখান’-এর রিমেইক পরিচালনা করবেন ‘চেন্নাই এক্সপ্রেস’ আর ‘সিংঘাম’ সিরিজ খ্যাত পরিচালক রোহিত শেঠি। আর প্রযোজনা করবেন কারান জোহার এবং ‘রাম লাখান’-এর নির্মাতা সুভাস ঘাই। সিনেমাটি মুক্তি পাবে ২০১৬ সালে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ‍্য্যম টুইটারে এ খবর জানিয়েছেন কারান জোহার।

তবে রাম এবং লাখান চরিত্রে কারা অভিনয় করবেন, তা এখনও নিশ্চিত নয়। অনেকেই বলছেন, ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’-এর জুটি ভারুন ধাওয়ান এবং সিদ্ধার্থ মালহোত্রার ডাক পড়তে পারে এই সিনেমার জন্য।

এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত কারান জোহারের সঙ্গে কাজ করবেন রোহিত শেঠি।