১০০ কোটি আয় মানেই হিট নয়

মুক্তির পাঁচ দিনেই  অজয় দেবগন অভিনীত ‘সিংঘাম রিটার্নস’ আয় করে নিয়েছে ১০০ কোটি রুপি। কিন্তু এমন সংগ্রহের পরও ব্লকবাস্টার তো দূরের কথা, হিটও বলা যাচ্ছে না সিনেমাটিকে। কারণ রোহিত শেঠি পরিচালিত এই সিনেমার নির্মাণব্যায়ই ১১৫ কোটি রুপি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 11:54 AM
Updated : 20 August 2014, 11:54 AM

তবে সিনেমাটির মাধ্যমে নতুন এক রেকর্ড গড়েছেন অজয় দেবগন। এ নিয়ে তার অভিনীত পাঁচটি সিনেমা আয় করল ১০০ কোটি রুপি। এর আগে ‘গোলমাল থ্রি’, ‘বোল বাচ্চান’, ‘সন অফ সর্দার’ এবং ‘সিংঘাম’ আয় করেছিল ১০০ কোটি রুপির বেশি।

বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শের টুইট, “#সিংঘাম রিটার্নস অজয় দেবগনের পঞ্চম সিনেমা হিসেবে আয় করলো ১০০ কোটি রুপি। আর নির্মাতা প্রতিষ্ঠান রিলায়েন্সের এটি ১০০ কোটি আয় করা ষষ্ঠ সিনেমা।”

২০০৬ সাল থেকেই রোহিত শেঠির সিনেমায় নিয়মিত অভিনয় করছেন অজয়। গোলমাল সিরিজের সবগুলো সিনেমাই বক্স অফিসে ছিল দারুন সফল। বিশেষ করে তৃতীয় সিনেমা ‘গোলমাল থ্রি’ ব্লকবাস্টার হিটের তকমা অর্জন করেছিল অল্পদিনের মধ্যেই।

২০১০ সালে সফল এই নির্মাতা-অভিনেতা জুটি কাজ করেন ‘সিংঘাম’ সিনেমায়। কপ থ্রিলার ঘরানার এই সিনেমা দারুণভাবে ব্যাবসাসফল হওয়ায় ঘোষণা আসে এটির সিকুয়াল নির্মাণের। নতুন সিনেমার নায়িকা হিসেবে কারিনা কাপুরকেও দলে টানেন রোহিত। সব মিলিয়ে বিশাল বাজেটের এই সিনেমায় খরচ হয় ১১৫ কোটি রুপি। আর তাই ব্লকবাস্টার হিট হতে হলে অন্ততপক্ষে ২০০ কোটি রুপি আয় করতে হবে।