বরফ-জ্বরে তারকারা

হিউ জ্যাকম্যান, ক্রিস হেমসওয়ার্থ, টম হিডলস্টোন, ক্রিস প্র্যাট, চার্লি শিন, অপরাহ উইনফ্রে, জাস্টিন বিবার, লেডি গাগা- এরা সবাই বরফমেশানো পানিতে ভেজার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে আপলোড করছেন হাসিমুখে।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2014, 12:09 PM
Updated : 19 August 2014, 12:09 PM

নিছক মজা করার জন্য নয়, কাজটি তারা করছেন একটা উদ্দেশ্য নিয়ে। মস্তিষ্কের এক বিরল রোগ অ্যামিয়োট্রফিক লেটেরাল স্ক্লেরোসিসে আক্রান্তদের সাহায্যকারী সংস্থায় দান করার উদ্দেশ্যেই যুক্তরাষ্ট্রসহ পশ্চিমের বিভিন্ন দেশে অদ্ভূত এক চ্যালেঞ্জে অংশ নিচ্ছেন অনেক মানুষ। তারকারাও পিছিয়ে থাকবেন কেন?  

বরফ মেশানো এক বালতি পানি মাথায় ঢেলে ভিডিও আপলোড করতে হবে অনলাইনে। এটা করতে পারলেই কেবল আপনি চ্যালেঞ্জটি ছুঁড়ে দিতে পারবেন আরও একজনের দিকে। আর যাকে চ্যালেঞ্জ করা হয়েছে সে যদি ২৪ ঘণ্টার মধ্যে কাজটি না করতে পারে, তাহলে জরিমানা হিসেবে এএলএস অ্যাসোসিয়েশনে ১০০ ডলার দান করতে হবে। সেটিই এখন করছেন বিভিন্ন ক্ষেত্রের তারকারা। নিজেরা তো অংশ নিচ্ছেনই, অন্যদেরকেও চ্যালেঞ্জ ছুড়তে দ্বিধা করছেন না তারা।

ক্রিস হেমসওয়ার্থ যেমন চ্যালেঞ্জটি পেয়েছেন রবার্ট ডাউনি জুনিয়রের কাছ থেকে। আয়রনম্যানের দেওয়া চ্যালেঞ্জ ভালোভাবেই সম্পন্ন করেছেন থর। ভিডিওবার্তায় আহ্বান জানিয়েছেন তার আরেক অ্যাভেঞ্জার সহশিল্পী জেরেমি রেনার, ক্রিস ইভান্স এবং মার্ক রাফালোকে এই চ্যালেঞ্জে অংশ নিতে।

বরফজলে নিজেকে ভেজাতে কম যাননি হেমসওয়ার্থের পর্দার প্রতিদ্বন্দ্বী টম হিডলস্টোনও। একবালতি পানিতে ভিজে চুপসে গিয়ে তিনি চ্যালেঞ্জ জানিয়েছেন ‘শার্লক’ খ্যাত অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচকে।

অন্যরা কাজটি একা একা করলেও হিউ জ্যাকম্যান বরফজলে ভিজেছেন তার নতুন সিনেমা ‘প্যান’-এর পুরো দলকে সঙ্গে নিয়েই। সেই সঙ্গে টম ক্রুজকে আহ্বান জানিয়েছেন ‘মিশন ইম্পসিবল ফাইভ’-এর পুরো দলকে নিয়ে চ্যালেঞ্জে অংশ নিতে।

‘গার্ডিয়ান্স অফ দ্য গ্যালাক্সি’ দিয়ে রাতারাতি তারকা বনে গেছেন অভিনেতা ক্রিস প্র্যাট। আইস বাকেট চ্যালেঞ্জে তিনি অংশ নিয়েছেন একটু ভিন্নভাবেই। ‘ব্লু আইস ভোদকা’-এর ছোট একটি বোতল শেষ করতে করতেই ভিজেছেন তিনি। চ্যালেঞ্জ জানিয়েছেন তার বিভিন্ন সময়ের সহশিল্পী ডেভিড বাতিস্তা, নিক হফম্যান এবং গ্রেগরি স্মিথকে।

নারী তারকাদের মধ্যে চ্যালেঞ্জটি সম্পন্ন করেছেন অপরাহ উইনফ্রে। ইন্সটাগ্রামে  ভিডিওটি শেয়ার করেছেন তিনি। চ্যালেঞ্জ জানিয়েছেন দুই অস্কারজয়ী তারকা স্টিভেন স্পিলবার্গ এবং হেলেন মিরেনকে।

তবে এই চ্যালেঞ্জ সবচেয়ে অন্যরকমভাবে সম্পন্ন0 করেছেন চার্লি শিন। নানা বিতর্কে জড়িয়ে প্রায়ই খবরের শিরোনাম হওয়া এই অভিনেতা মাথায় ঠাণ্ডা পানির বদলে ঢেলেছেন দশ হাজার ডলারের খুচরা নোট। জানিয়েছেন, এই অঙ্কের টাকাই দান করবেন তিনি। একই পথ অনুসরণের আহ্বান জানিয়েছেন ‘টু অ্যান্ড আ হাফ মেন’-টিভি সিরিজের নির্মাতা চাক লোর, একসময়ের সহশিল্পী জন ক্রেয়র এবং তার স্থলাভিষিক্ত হওয়া অভিনেতা অ্যাশটন কুচারকে। উল্লেখ্য, এদের মধ্যে প্রথম দুজনের সঙ্গে বিবাদে জড়িয়েই জনপ্রিয় ওই সিরিজ থেকে বাদ পরেছিলেন শিন।

</div> </p><p> <div class="embed"> <iframe height="315" src="https://www.youtube.com/embed/zzmNI1JFOnM" width="560"/> </div>  </p><p> <div class="embed"> <iframe height="315" src="https://www.youtube.com/embed/B_iCIg2oCCs" width="420"/> </div>  </p><p> <div class="embed"> <iframe height="315" src="https://www.youtube.com/embed/qat9gR5nrpM" width="560"/> </div>  </p>