‘শাহরুখই বলিউডের রাজা’

জনপ্রিয়তায় কে এগিয়ে - সালমান খান না শাহরুখ খান? এই প্রশ্নে ভক্তদের মধ্যে লড়াই হচ্ছে হরদম। বক্স অফিসেও চোখে পড়ে দুই খানের তুমুল প্রতিদ্বন্দ্বিতা। তারপরও সালমান বললেন, তার মতে শাহরুখই ‘কিং অফ বলিউড’।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2014, 09:15 AM
Updated : 2 August 2014, 09:15 AM

বলিউডের একশ’ কোটির ক্লাব-এর প্রচলন হয়েছে সালমানের হাত ধরেই। ওয়ান্টেড, দাবাং, রেডি, বডিগার্ডের মত তার একের পর এক সিনেমা একশ’ কোটির ওপর ব্যবসা করেছে। ঈদের আগে মুক্তি পাওয়া ‘কিক’ ভারতেই দুইশ’ কোটি রুপি আয়ের পথে এগুচ্ছে।

এমন সময় নিজেকে কি সিনেপাড়ার নতুন রাজা মনে হচ্ছে সালমানের?

এমনই এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আপনারা চাইলে যা খুশি বলতে পারেন। কিন্তু বলিউডে ইতোমধ্যেই একজন রাজা আছেন। আমার কোন সমস্যা নেই যদি তিনিই রাজার আসনে থাকেন।”

সালমান আরও জানান, তার মতে ‘রাজার’ আসনে শাহরুখকেই মানায়।

আর নিজের ব্যাপারে সালমানের ভাষ্য, “আমি নিজেকে রাজার আসন থেকে অনেকটাই পেছনে রাখতে চাই, তবে এখন আমি ভুল অবস্থানে আছি।”

ঈদে মুক্তি পাওয়া সালমানের নতুন সিনেমা ‘কিক’ যদিও সমালোচকদের তুষ্ট করতে পারেনি, কিন্তু ইতোমধ্যেই ‘কিক’-এর বক্স অফিস সংগ্রহ দেড়শ’ কোটি রুপি ছাড়িয়েছে।

এ বিষয়ে সালমান বলেন, “২০০ কোটি কেন? আমরা চাই সিনেমাটি আরও ভাল আয় করুক।”

সম্প্রতি গুঞ্জন উঠেছিল, নিজের ব্যানারে অভিনয়ের জন্য পারিশ্রমিক হিসেবে সালমান এবং আমির প্রত্যেককে ১৫০ কোটি রূপি দেবেন প্রযোজক কারান জোহার। কিন্তু খবরটি মিথ্যা বলে জানান সালমান এবং কারান দুজনেই।

“এখনকার সিনেমাগুলো ৩০০ কোটির মাত্রাও ছাড়াতে পারছে না, অনেকে তো মূলধনও তুলতে পারছে না। আমরা কি মনে করে ১৫০ কোটি পারিশ্রমিক চাইব? এইসব গুঞ্জন অর্থহীন।’ বলেন সালমান।