টারান্টিনোর ‘দ্য হেইটফুল এইট’

তুষারে ঢাকা এক ধবধবে সাদা প্রান্তর। তার মধ্য দিয়েই এগিয়ে চলেছে ছয়টি ঘোড়ায় টানা এক গাড়ি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2014, 11:25 AM
Updated : 31 July 2014, 11:25 AM

পেছনে গাড়ির চাকার দাগের বদলে তাজা রক্তের স্রোত। এমনই এক নাটকীয় পোস্টারের মাধ্যমে কুয়েন্টিন টারান্টিনো তুলে ধরলেন তার নতুন সিনেমা ‘দ্য হেইটফুল এইট’কে। দ্য এম্পায়ার ম্যাগাজিনে প্রকাশ পেয়েছে মার্কিন এই নির্মাতার পরবর্তী সিনেমার পোস্টারটি।

পোস্টারেই দেখা গেছে, সিনেমাটি মুক্তি পাবে ২০১৫ সালে। ‘পাল্প ফিকশন’ খ্যাত টারানটিনো এর আগেই জানিয়েছিলেন সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন স্যামুয়েল এল জ্যাকসন, টিম রথ, কার্ট রাসেল, মাইকেল ম্যাডসেন, ব্রুস ডার্ন, ওয়ালটন গগিন্স আর অ্যাম্বার টাম্বলিনের মতো তারকারা।

টারান্টিনোর নতুন এই সিনেমা প্রথমবারের মতো আলোচনায় আসে বছরের শুরুতেই, এর চিত্রনাট্য অনলাইনে প্রকাশ হয়ে যাওয়ার ঘটনায়। টারান্টিনো সে সময় খেপে গিয়ে ঘোষণা দিয়েছিলেন সিনেমাটি নিয়ে আর না এগুনোর।

এপ্রিলের দিকে অবশ্য রাগ কিছুটা কমে আসে টারান্টিনোর। ওই সময় নিজেই সিনেমাটির চিত্রনাট্য পাঠের আয়োজন করেন তিনি। তখন সমালোচকদের কাছ থেকে ভালোই সাড়া পান টারান্টিনো। জুলাইয়ের শেষ সপ্তাহে অনুষ্ঠিত কমিক কনে টারান্টিনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন সিনেমাটি তৈরির। তারই ধারবাহিকতায় এবার প্রথম পোস্টারটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করলেন তিনি।

টারান্টিনোর সবশেষ সিনেমা মুক্তি পায় ২০১২ সালে। ‘জ্যাঙ্গো আনচেইন্ড’ নামের সিনেমাটিতে অভিনয় করেন জেমি ফক্স, ক্রিস্টোফার ওয়ালশ, লিওনার্দো ডি ক্যাপ্রিও, কেরি ওয়াশিংটন এবং স্যামুয়েল এল জ্যাকসন।