ছোট পর্দায় ঈদ আয়োজন: সংগীত

ঈদ উপলক্ষে টিভি চ্যানেলগুলো কলকাতার শিল্পীদের নিয়ে আসছেন বেশ কয়েক বছর ধরে। যার ধারাবাহিকতায় এবার আসছেন অঞ্চন দত্ত। আরও আসছেন হৈমন্তী শুক্লা, মিতালী মুখার্জি, রূপঙ্কর, রাঘব। তবে দেশের শিল্পীদের কদর কমে গেলো নাতো। বাপ্পা মজুমদার, ন্যান্সি, অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস, শিরোনামহীনরাও তো আছে এবারের ঈদে।

চিন্তামন তুষারচিন্তামন তুষারবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2014, 04:04 PM
Updated : 28 July 2014, 04:33 PM

চ্যানল নাইনে বাপ্পা, ন্যান্সির একক

‘জানিনা কোন মন্তরে’ প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন বিকাল ৫টায়। সম্প্রতি দশম একক অ্যালবাম বের করেছেন সংগীত শিল্পী বাপ্পা মজুমদার। অ্যালবামের নাম ‘জানি না কোন মন্তরে’। একই নামের সংগীতানুষ্ঠানটিতে শিল্পী নতুন-পুরাতন সব গানই গাইবেন।

ন্যান্সির একক সংগীতানুষ্ঠান ‘স্বপ্নডানা’ প্রচারিত হবে ঈদের পঞ্চম দিন বিকাল ৫টায়।

ধারণকৃত ‘দ্যা এ আর রহমান শো’ প্রচারিত হবে ঈদের দিন থেকে দ্বিতীয় দিন ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টায়।

সিনেমার গান নিয়ে অনুষ্ঠান ‘রুপালি পর্দার ঈদ কাহন’ প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন বিকাল ৫টায়।

চ্যানেল আইতে

ফেরদৌস আরা একক সংগীতনুষ্ঠান ‘ভালোবাসার পাঁচ রঙ’ প্রচারিত হবে ঈদের দিন বিকাল ৫টা ৩০ মিনিটে।

সংগীতানুষ্ঠান ‘আমারি প্রতিক্ষায়’ প্রচারিত হবে ঈদের ষষ্ঠ দিন বিকাল ৫টা ৩০মিনিটে।

সংগীতানুষ্ঠান ‘মনের মতো গান’ প্রচারিত হবে ঈদের সপ্তম দিন বিকাল ৫টা ৩০ মিনিটে।

দেশ টিভিতে অঞ্জন দত্ত

‘সোনালী দিন রূপালী গান’-এর বিশেষ আয়োজন প্রচারিত হবে ঈদের দিন থেকে দিন পর্যন্ত প্রতিদিন দুপুর ৩টায়। ঈদের দিন গাইবেন মামুন জাহিদ ও অনিন্দিতা চৌধুরী, দ্বিতীয় দিন গাইবেন সাব্বির ও অনুপমা মুক্তি, তৃতীয় দিন গাইবেন বাদশাহ বুলবুল ও মৌটুসি পার্থ, চতুর্থ দিন গাইবেন পলাশ সাজ্জাদ ও নাজমিন মিমি, পঞ্চম দিন গাইবেন স্বন্দীপন শানু ও আলম আরা মিনু, ষষ্ঠ দিন গাইবেন সুজন আরিফ ও চম্পা বনিক, সপ্তম দিন গাইবেন ফাহিম হোসেন চৌধুরী ও শারমিন সাথী ময়না।

‘কলের গান’-এর বিশেষ আয়োজন প্রচারিত হবে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টা ৪৫ মিনিটে। ঈদের দিন গাইবে ব্যান্ড লালন, দ্বিতীয় দিন গাইবেন অঞ্জন দত্ত, তৃতীয় দিন গাইবে ব্যান্ড সোলস, চতুর্থ দিন গাইবেন অন্বেষা দত্ত গুপ্ত, পঞ্চম দিন গাইবে এস আই টুটুল ও তার ব্যান্ড ধ্রুবতারা, ষষ্ট দিন গাইবেন শ্রী রাধা বন্দোপাধ্যায়, সপ্তম দিন গাইবেন সুমনা হক, ফোয়াদ নাসের বাবু, লাবু রহমান, নকীব খান, পিলু খান ও কাজী হাবলু।

এটিএন বাংলায় অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস

‘মিউজিক উইথ অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস’প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন রাত ১১টায়। মারিয়া নূরের উপস্থাপনায় অর্ণব ও তার বন্ধু বুনো, পান্থরা গান গাইবেন, গল্প করবেন অনুষ্ঠানটিতে।

মমতাজের গান ও গল্প নিয়ে ‘কিছু গল্প কিছু গান’ প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন রাত ১১টা ৫০ মিনিটে। রুকসানা কবীর কাকলী সঞ্চালনায় শিল্পী মমতাজ তার সংগীত জীবনের অজানা অনেক কথাই বলেছেন। অন্যের কণ্ঠে নিজের গান শোনার পাশাপাশি গেয়েছেন নিজের নিজের কণ্ঠে।

আরও রয়েছে ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান ‘মনের মতো গান’ প্রচারিত হবে ঈদের দিন রাত ১০টা ৪০ মিনিটে।

একুশে টেলিভিশন শিরোনামহীন, চন্দনা মজুমদার, কণা, কোনাল

‘একুশে ফোনোলাইভ স্টুডিও কনসার্ট’-এর ঈদ আয়োজন প্রচারিত হবে ঈদের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১২টা ৩০ মিনিটে। ঈদের দিন গাইবেন আখি আলমগীর, দ্বিতীয় দিন গাইবে ব্যান্ড শিরোনামহীন, তৃতীয় দিন আরেফিন রুমী, চতুর্থ দিন চন্দনা মজুমদার, পঞ্চম দিন কণা, ষষ্ঠ দিন লিজা এবং সপ্তম দিন কোণাল।

‘স্বপ্ন দিনের গান’ প্রচারিত হবে ঈদের দিন থেকে ঈদের চতুর্থ দিন পর্যন্ত প্রতিদিন রাত ৮টা ৩০মিনিটে। ঈদের দিন গাইবেন অপু, দ্বিতীয় দিন গাইবেন মিমি, তৃতীয় দিন গাইবেন সালমা, চতুর্থ দিন গাইবেন দিনাত জাহান মুন্নি।

‘স্বর্ণালী সাদা কালো’ প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন ও পঞ্চম দিন সকাল ১১টা ৩০ মিনিটে।

মাছরাঙা ফিউশন মিউজিক

‘মিউজিক ফিউশন’ প্রচারিত হবে ঈদের সপ্তম দিন রাত ৮টায়। অনুষ্ঠানটিতে রক, পপ ও জ্যাজ ধারায় ফিউশন মিউজিক পরিবেশন করবে ব্যান্ড চিরকুট ও শূণ্য। পশ্চাত্য যন্ত্রের পাশাপাশি ব্যান্ড দুটি দেশীয় যন্ত্রও ব্যবহার করেছে।

ফোনোলাইভ ‘ঈদ কনসার্ট’ প্রচারিত হবে ঈদের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন দুপুর ২টা ৩০ মিনিটে। অনুষ্ঠানে ঈদের দিন গাইবেন সামিনা চৌধুরী, ঈদের দ্বিতীয় দিন গাইবেন মুহিন, রন্টি, সাব্বির, ঈদের তৃতীয় দিন গাইবেন দলছুট, ঈদের চতুর্থ দিন গাইবেন শাফিন আহমেদ, ঈদের পঞ্চম দিন গাইবেন বারী সিদ্দিকী, ঈদের ষষ্ঠ দিন গাইবেন ন্যান্সি, ঈদের সপ্তম দিন গাইবেন আনুশেহ ও শফি মন্ডল। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন কন্ঠশিল্পী নির্ঝর।

এশিয়ান টিভিতে দেশি-বিদেশি শিল্পীদের মিউজিক আওয়ার

সরাসরি গানের অনুষ্ঠান ‘এশিয়ান মিউজিক আওয়ার’ প্রচারিত হবে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত রাত ১০টা ৩০ মিনিটে। অনুষ্ঠানে ঈদের দিন গাইবেন কনক চাপা  ও মিতালী মুখার্জী। দ্বিতীয় দিন গাইবেন ফাহমিদা নবী ও নচিকেতা। তৃতীয় দিন গাইবেন ন্যান্সি ও হৈমন্তী শুক্লা। চতুর্থ দিন গাইবেন এসডি রুবেল ও জোজো। পঞ্চম  গাইবেন মনির খান ও রাঘব। ষষ্ঠ দিন গাইবেন রিজিয়া পারভীন ও সমিধ। সপ্তম দিন গাইবেন রুপঙ্কর ও আখি আলমগীর।

এনটিভিতে সূচিত্রা সেনের গান

সূচিত্রা সেনের গান নিয়ে সঙ্গীতানুষ্ঠান ‘আমার গানের নিমন্ত্রণে’ প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন বিকাল ৫টা ৩০ মিনিটে। মকসুদ জামিল মিন্টুর সংগীতায়োজনে সূচিত্র সেন অভিনীত সিনেমার গান গেয়েছেন শিল্পী কনা, নির্ঝর, প্রিয়াংকা গোপ, অনিমা রায় ও অনুপমা মুক্তি। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন অভিনেত্রী মৌটুসী বিশ্বাস।

‘মন মাধুরী’ প্রচারিত হবে ঈদের পঞ্চম দিন বিকেল ৫টা ৩০ মিনিটে। অনুষ্ঠানেটিতে গান গেয়েছেন আসিফ আকবর, আঁখি আলমগীর, এস ডি রুবেল ও ডলি সায়ন্তনী।

‘এন ইভনিং উইথ অলকা ইয়াগনিক এন্ড কুমার শানু’ প্রচারিত হবে ঈদের ষষ্ঠ দিন রাত ৯টা ১৫ মিনিটে। অনুষ্ঠানটিতে ভারতীয় শিল্পী অলকা ইয়াগনিক ও কুমার শানু তাদের জনপ্রিয় গানগুলো পরিবেশন করেছেন।

‘ফ্রেশ বিট ব্যান্ড’ প্রচারিত হবে ঈদের সপ্তম দিন রাত ৯টা ১৫ মিনিটে। অনুষ্ঠানটিতে অংশ নিয়েছেন শিল্পী নকীব খান, পুতুল, মেহরাব ও বাবু।

মমতাজের গানে বাংলাভিশনের ঈদ উপযাপন শুরু

সংগীতশিল্পী মমতাজের গানের অনুষ্ঠান ‘উদাসী বানায়ে গেল’ প্রচারিত হবে ঈদের আগের দিন রাত ৮টা ১৫ মিনিটে। সরাসরি গানের অনুষ্ঠানটির মাধ্যমেই বাংলাভিশনের ঈদ অনুষ্ঠানমালা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন কবি আসাদ চৌধুরী।
কাতারে ধারণকৃত ‘বাংলাভিশন কাতার কনসার্ট ২০১৪’ প্রচারিত হবে ঈদের ষষ্ঠ দিন বিকাল ৪টা ৫ মিনিটে। অনুষ্ঠানটিতে অংশ নিয়েছিলেন ইলিয়াস কাঞ্চন, জাহিদ হাসান, মোশাররফ করিম, সুজানা, নিপুন, নির্ঝর, মনির খান প্রমুখ।

‘ট্রিবিউট টু দ্যা লিজেন্ড’ প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন বিকাল ৫টা ১৫ মিনিটে। অনুষ্ঠানটিতে পুরোনো দিনের গান গেয়েছেন ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, এস আই টুটুল, বালাম ও কনা।

সদ্য মুক্তি পাওয়া সিনেমার গান নিয়ে ফেনোলাইভ অনুষ্ঠান ‘হাউজফুল’ প্রচারিত হবে ঈদের ষষ্ঠ দিন দুপুর ১টা ৩০ মিনিটে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নীরব খান।

বৈশাখীতে ফোক ফিউশন

ফোক ফিউশন ‘বাউলা গান’ প্রচারিত হবে ঈদের ষষ্ঠ দিন বিকাল ৩টা ৪৫ মিনিটে। অরূপ রাহীর উপস্থানায় বাউল গান গাইবেন কিরণ চন্দ্র রায় ও শফী মন্ডল।

স্টুডিও লাইভ ঈদ কনসার্ট ‘সময় কাটুক গানে গানে’ প্রচারিত হবে ঈদের দিন থেকে অষ্টম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১টা ১৫ মিনিটে। ঈদের দিনের শিল্পী সৈয়দ আব্দুল হাদী, ঈদের দ্বিতীয় দিনের শিল্পী কুমার বিশ্বজিৎ, ঈদের তৃতীয় দিনের শিল্পী সুবির নন্দী ও কনক চাপা, ঈদের চতুর্থ দিনের শিল্পী আসিফ আকবর, ঈদের পঞ্চম দিনের শিল্পী সালমা-রিকু-বিউটি, ঈদের ষষ্ঠ দিনের শিল্পী ন্যান্সি, ঈদের সপ্তম দিনের শিল্পী এস আই টুটুল, ঈদের অষ্টম দিনের শিল্পী মনির খান-আখি আলমগীর

নতুন মিউজিক ভিডিও নিয়ে অনুষ্ঠান ‘মিউজিক কিচেন’ প্রচারিত হবে ঈদের দিন থেকে অষ্টম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে। প্রতি পর্বে চারটি মিউজিক ভিডিও উপস্থাপন করবেন লিজা।

ব্যান্ড মিউজিক ‘হিটস এন্ড বিটস’ প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন বিকাল ৩টা ৪৫ মিনিটে। সংগীতের তথ্যভিত্তিক অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নকীব খান।

গাজী টিভির গানোফোন

ফোনোলাইভ স্টুডিও কনসার্ট ‘গানোফোন’-এর ঈদ আয়োজন প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১টায়। ঈদের দ্বিতীয় দিন গাইবেন হায়দার হোসেন, তৃতীয় দিন গাইবেন পলাশ-রিজিয়া, চতুর্থ দিন গাইবেন কনক চাঁপা, পঞ্চম দিন গাইবে ব্যান্ড ডিফারেন্ট টাচ, ষষ্ঠ দিন গাইবে ব্যান্ড ব্রাদারহুড।

‘রক টিউন’ প্রচারিত হবে ঈদের পঞ্চম দিন দুপুর ৩টা ১০ মিনিটে।

‘সিনে গানে আড্ডা’ প্রচারিত হবে ঈদের পঞ্চম ও ষষ্ঠ দিন রাত ৯টায়।

আরটিভিতে আসিফ ইকবালের গান

‘আসিফ ইকবালের কথার শিল্পীরা’ প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন থেকে সপ্তম দিন পর্যন্ত রাত ৭টা ১০ মিনিটে। গীতি কবি হিসেবে পরিচিত আসিফ ইকবালের লেখা গান নিয়ে অনুষ্ঠানটিতে গান গাইবেন নকিব খান, বাপ্পা মজুমদার, পার্থ বড়ুয়া, শাকিলা জাফর, কনক চাঁপা, ফাহমিদা নবী, ন্যান্সি, কণা, মাহাদী, এলিটা, রিংকু, নিশিতা, পারভেজ, রন্টি, সফিক তুহিন, বালাম, সাব্বির ও এহসান রাহী।

‘ইয়াং স্টারস’ প্রচারিত হবে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন বিকাল ৫টা ৪০ মিনিটে। অনুষ্ঠানটিতে সরাসরি গান গাইবেন ঈদের দিন ইমরান, দ্বিতীয় দিন কর্ণিয়া, তৃতীয় দিন লিজা, চতুর্থ দিন সালমা, পঞ্চম দিন সজল, ষষ্ঠ দিন রাফাত, সপ্তম দিন পুতুল।

এসটিভিতে নানা ধারার গান

‘উৎসবে আনন্দ গানে’ প্রচারিত হবে ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত রাত ১১টা ৩০ মিনিটে। অনুষ্ঠানে পরিবেশিত হবে চলচ্চিত্রের গান, লোক গান, গজল, ইংরেজি গান, ব্যান্ডের গান ও আধুনিক গান। গাইবেন সুবীর নন্দী, রুমানা ইসলাম, অনুপমা মুক্তি, দিঠি আনোয়ার, চন্দনা মজুমদার, শফি মন্ডল, সালমা, তানভীরুল আলম সজীব, প্রিয়াংকা গোপ, পারভেজ, আলিফ লায়লা, নেদা, পলাশ, রমা, মেহরাব, রাজিব, লিজা, কর্নিয়া, আরিফ, কোনাল, মাহাদী আরফিন রুমি।

‘গজলের ধুন’ পরিবেশিত হবে ঈদের দিন থেকে চতুর্থ দিন পর্যন্ত প্রতিদিন ভোর ৬টা ৩০ মিনিটে। গহল গাইবেন প্রিয়াংকা গোপ, সানি জুবায়ের, ইয়াসমিন মুস্তারী ও হাসান শিহাবী।

‘সামা এ মেহফিল’ প্রচারিত হবে ঈদের পঞ্চম ও ষষ্ঠ দিন ভোর ৬টা ৩০ মিনিটে। গাইবেন হাসান শিহাবী ও মনির হোসেন।