‘আমার স্বামী পাকিস্তানি, আমি ভারতীয়’

পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করায় দেশের মাটিতে এর আগেও সমালোচনার মুখে পড়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা।এবার তিনি ‘ভারতীয়ই নন’ বলে দাবি করেছেন ক্ষমতাসীন দল বিজেপির এক নেতা।

জেনিফার ডি প্যারিসআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2014, 10:03 AM
Updated : 27 July 2014, 03:33 AM

সম্প্রতি নবগঠিত তেলেঙ্গানা রাজ্যের দূত হিসেবে নির্বাচিত হন হায়দ্রাবাদের মেয়ে সানিয়া। আর তাতেই বাঁধে বিপত্তি। তেলেঙ্গানা রাজ্যের ঐ বিজেপি নেতা মন্তব্য করেন, সানিয়া ‘পাকিস্তানের পুত্রবধূ’, কাজেই তাকে রাজ্যদূত বানানো উচিৎ হয়নি।

এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে সম্প্রতি একটি ভারতীয় টেলিভিশন চ্যানেলের সরাসরি প্রচারিত অনুষ্ঠানে কান্নায় ভেঙ্গে পড়েন সানিয়া। অশ্রুসজল চোখে গ্র্যান্ড স্ল্যাম খেতাব জেতা তৃতীয় এই ভারতীয় বলেন, তিনি যে একজন ভারতীয় এটা তাকে বারবার প্রমাণ করতে হয়।

সানিয়াকে নিয়ে এ ধরনের বিতর্কের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন মুম্বাই সিনেপাড়ার অনেক তারকা।

গায়িকা আশা ভোসলে টুইট করেন, “সানিয়া মির্জাকে সম্পূর্ণ অকারণে এই বিতর্কে জড়ানো হচ্ছে। আমাকে নিয়েও একবার এ ধরনের মন্তব্য করেছিলেন এক রাজনীতিবিদ, আমার কাছে বিষয়টা খুবই হাস্যকর লেগেছে।”

আশার সঙ্গে সুর মিলিয়েছেন অভিনেত্রী শাবানা আজমিও।

তবে কোন রাজনৈতিক নেতার এ ধরনের মন্তব্যের কারণে নিজের দায়িত্ব থেকে পিছপা হবেন না বলে জানিয়েছেন সানিয়া।

এক বিবৃতিতে তিনি বলেন, “আমার স্বামী হলেন শোয়েব মালিক, যিনি একজন পাকিস্তানি। কিন্তু আমি একজন ভারতীয়, আর আমি যতদিন বেঁচে থাকবো একজন ভারতীয় হয়েই থাকবো।”

২৭ বছর বয়সী এই টেনিস তারকার সিদ্ধান্তের ব্যাপক প্রশংসা করেন অভিনেতা সালমান খান। সানিয়াকে অনুপ্রেরণা দিয়ে তিনি টুইট করেন, “দারুণ সানিয়া! খুব ভাল কাজ করেছো। একেই বলে সত্যিকারের সাহস!”