আসছে ‘ফাইট ক্লাব টু’

১৯৯৭ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘ফাইট ক্লাব’ ব্র্যাড পিট ও এডওয়ার্ড নর্টনের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল। মার্কিন সিনেমার ইতিহাসে সেরা কাল্ট ড্রামাগুলোর মধ্যে অন্যতম এই সিনেমা ফিরছে আবারও। তবে সেলুলয়েডে নয় বইয়ের পাতায়।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 12:32 PM
Updated : 23 July 2014, 12:32 PM

কমিক হিসেবে ফিরছে ‘ফাইট ক্লাব’। আপাতত ১০টি ইস্যুতে কমিক বই হিসেবেই ‘ফাইট ক্লাব টু’ বের করার কথা ভাবছে ডার্ক হরস কমিকস।

শনিবার একটি প্যানেল আলোচনায় কমিক বই হিসেবে ‘ফাইট ক্লাব’-এর সিকুয়াল প্রকাশের কথা বলেছে ডার্ক হরস কমিকস। ‘ফাইট ক্লাব টু’-এর ইলাস্ট্রেশন করবেন কমিক শিল্পী ক্যামেরন স্টুয়ার্ট।

নিজের দ্বিতীয় স্বত্ত্বা টাইলার ডারডেনকে বিসর্জন দেওয়ার পর ইনসোমনিয়া আক্রান্ত বেনামী বক্তার শেষ পর্যন্ত কি হল? প্রজেক্ট মেইহেমের পর নিউ ইয়র্ক কি আরেকটি বিধ্বংসী পরিকল্পনার অংশ হতে যাচ্ছে? এসব ঘটনা প্রবাহ উঠে আসবে ‘ফাইট ক্লাব’-এর সিকুয়াল কমিক বুকে। এছাড়াও থাকবে পূর্ববর্তী ঘটনার কিছু বিশ্লেষণ। তবে সেটা হবে সম্পূর্ণ নতুন আঙ্গিকে।

নতুন কমিক বইটির ব্যাপারে বিস্তারিত কথা বলেছেন ‘ফাইট ক্লাব’ উপন্যাসের লেখক পালাহনুইক।

“এটা হতে যাচ্ছে সব বাবার বিরুদ্ধে একটি জোরালো বক্তব্য। আমার বাবা আমার জন্য যা যা করেননি, যেটা অন্যদের বাবা করে থাকেন, সেগুলো আমাকে খুব কষ্ট দিত।”

সিকুয়ালটিতে সমাজের বিরুদ্ধে লড়ে যাওয়া বক্তা নিজেকে খুঁজে পাবে একজন বাবার জায়গায়, যেখানে তার ছেলের চাহিদা মেটাতে গিয়ে ক্রমাগত হতাশায় নিমজ্জিত হয় সে। একজন সফল বাবা হতে পারবে কিনা, সেটাই হয়ে উঠেবে বক্তার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

উপন্যাসের অন্যতম চরিত্র টাইলার ডারডেনকে নিয়েও কথা বলেছেন পালাহনুইক।

“টাইলার এমন একটি চরিত্র যাদের অস্তিত্ত্ব রয়েছে শত শত বছর ধরেই। সামাজিক প্রতিবন্ধকতা বারবার বিদ্ধ করার পরই একজন সাধারণ মানুষের চরিত্রে দেখা দেয় টাইলারের স্বভাবের উগ্রতাগুলো।”

২০১৫ সালের এপ্রিলেই বের হতে যাচ্ছে ‘ফাইট ক্লাব টু’-এর কমিক বই সিরিজ।