দিলিপের বাড়ি নিয়ে বাড়াবাড়ি 

পাকিস্তানের জাতীয় ঐতিহ্য হিসেবে ঘোষণা দেয়ার পরপরই অভিনেতা ভারতীয় অভিনেতা দিলিপ কুমারের পাকিস্তানের পেশোয়ারে অবস্থিত পৈত্রিক বাড়ির দাম বাড়িয়ে দিয়েছে বর্তমান মালিক। বাড়িটির দাম এখন হাঁকা হয়েছে ৮ কোটি রুপি।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2014, 10:12 AM
Updated : 21 July 2014, 10:12 AM

চারতলা এই বাড়িটিকে সম্প্রতি পাকিস্তানের জাতীয় ঐতিহ্য হিসেবে ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। আর তখনই বাড়িটির দাম প্রায় দ্বিগুণ বাড়ান বর্তমান মালিক আকরাম উল্লাহ্‌।

ভারতীয় দৈনিক মিড ডে বলছে, এই ঘোষণার আগে আকরাম বাড়িটির দাম চেয়েছিলেন ৩ কোটি ৫০ লাখ।

যদিও পাকিস্তান সরকার বাড়িটি ২ কোটি রুপিতে কিনতে চাচ্ছে। বাড়ির মালিককে সতর্ক করে বলা হয়েছে, ইচ্ছা করলে শুধুমাত্র আইনের জোরেই বাড়িটি হাতিয়ে নিতে পারে সরকার। কারণ ইতোমধ্যেই এটি ঐতিহ্যবাহী স্থানের স্বীকৃতি পেয়েছে।

পাকিস্তানের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের মতে, আকরাম উল্লাহ্‌ বাড়িটির আইনগত মালিক হলেও এটি যত দ্রুত সম্ভব সরকারের হেফাজতে দিয়ে দেয়া উচিত। কারণ বহু বছরের পুরনো এই বাড়ির সংস্কার করানো না হলে যে কোনো সময় তা ভেঙ্গে পড়তে পারে।

তিনি আরও জানান, দিলিপ কুমার এবং তার স্ত্রী সায়রা বানু খুব শিগগিরই পাকিস্তানে এসে বাড়িটি ঘুরে দেখার ইচ্ছা প্রকাশ করেছেন। সেই পাকিস্তান সরকারকে ধন্যবাদও জানিয়েছেন তারা।