ঈদে ঢাকায় অঞ্জন

ঢাকায় আসছেন অঞ্জন দত্ত। ২৯ জুলাই ঢাকার মাটিতে পা রাখবেন তিনি, গান গাইবেন ঈদের অনুষ্ঠানের জন্য।

চিন্তামন তুষারচিন্তামন তুষার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2014, 11:38 AM
Updated : 21 July 2014, 06:24 AM

দেশ টিভির সংগীতানুষ্ঠান ‘কলের গান’-এর ঈদ আয়োজনে অংশ নেবেন ভারতের পশ্চিমবঙ্গের এই শিল্পী।

দেশ টিভির মিডিয়া এক্সিকিউটিভ দিগন্ত বাহার গ্লিটজকে বলেন, “অঞ্জন দত্ত ৩০ জুলাই সংগীত পরিবেশন করবেন এবং পরদিন ৩১ জুলাই ঢাকা ছাড়বেন।”

‘কলের গান’ অনুষ্ঠানে অভিনেত্রী তানিয়া হোসাইনের উপস্থাপনায় গান গাইবে অঞ্জন।

বাংলা গানের জগতে ‘জীবনমুখী গান’ নামে যে ধারা রয়েছে, সেই ধারার অন্যতম শিল্পী অঞ্জন দত্ত। বাংলাদেশে নব্বইয়ের দশকে ভীষণ জনপ্রিয় ছিল তার ‘বেলা বোস’, ‘রঞ্জনা’, ‘মালা’র মত অনেক গান। সম্প্রতি এক যুগ বিরতির পর মুক্তি পেয়েছে তার নতুন অ্যালবাম ‘উনষাট’।

গত কয়েক বছর ধরে পরিচালনা ও অভিনয় নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন এই শিল্পী। মৃণাল সেনের ‘খারিজ’-এর মত সিনেমায় অভিনয় করা এই শিল্পী পরিচালনা করেছেন ‘দ্য বঙ কানেকশন’, ‘ব্যোমকেশবক্সী’, ‘রঞ্জনা আমি আর আসবোনা’সহ বেশ কয়েকটি সিনেমায়। এর মধ্যে ২০১১ সালে মুক্তি পাওয়া ‘রঞ্জনা আমি আর আসবোনা’ সিনেমার জন্য পেয়েছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

টেলিফোনের মাধ্যমে ভক্তদের অনুরোধের গানের সরাসরি অনুষ্ঠান ‘কলের গান’ প্রতি ঈদেই বিদেশি শিল্পীদের আমন্ত্রণ জানায়। এবারে ঈদে অঞ্জন দত্ত ছাড়াও আসছেন ভারতীয় শিল্পী অন্বেষা ও শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়।

এছাড়াও ঈদের ৭ দিনব্যাপী আয়োজনে অনুষ্ঠানটিতে সংগীত পরিবেশন করবে ব্যান্ড লালন, সোলস, ধুব্রতারা, এসআই টুটুল ও তার ব্যান্ড, সুমনা হক, ফোয়াদ নাসের বাবু, লাবু রহমান, নকীব খান, পিলু খান ও কাজী হাবলু।