আসছে ‘দ্য শাইনিং’-এর প্রিকুয়াল

তিন দশকেরও বেশি সময় পর আবারও পর্দায় দেখা যাবে ওভারলুক হোটেলকে। সাইকোলজিকাল হরর সিনেমা ‘দ্য শাইনিং’-এর ভুতুড়ে সেই হোটেলের কাহিনি নিয়ে নির্মিত হতে যাচ্ছে ‘ওভারলুক হোটেল’।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2014, 11:04 AM
Updated : 20 July 2014, 11:04 AM

১৯৮০ সালে স্টিফেন কিংয়ের উপন্যাস অবলম্বনে মার্কিন পরিচালক স্ট্যানলি কুবরিক নির্মান করেন ‘দ্য শাইনিং’। আর ৩৪ বছর পর এর প্রিকুয়ালটি পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছেন ‘নেভার লেট মি গো’, ‘স্ট্যাটিক’ -এর মতো সিনেমার পরিচালক মার্ক রোমানেক। সিনেমাটির গল্পের খসড়া লিখছেন হরর টিভি সিরিজ ‘দ্য ওয়াকিং ডেড’-এর শোরানার গ্লেন মাজ্জারা। 

অবশেষে ওভারলুক হোটেলের ভূতুড়ে ঘটনাপ্রবাহের রহস্যের জট হয়তো খুলতে যাচ্ছে এই সিনেমার মাধ্যমে। কুবরিক ‘দ্য শাইনিং’-এর শেষে এসেও দর্শকদের স্পষ্ট করে বলেননি হোটেলটির পুরোনো তদারককারী কে ছিলেন? কি ঘটেছিল তার পরিবারের সঙ্গে? কেন হোটেলের লবিতে বয়ে যায় রক্তের বন্যা? 

সিনেমায় দেখা যায় জ্যাক টরেন্স (জ্যাক নিকলসন) নামে এক লেখক এক জনবিচ্ছিন্ন এলাকায় একটি হোটেলের তদারককারী হিসেবে চাকরি নেন। তুষারঝড়ে নির্জন হোটেলে আটকে পড়া জ্যাক ও তার পরিবারের সঙ্গে ঘটতে থাকে ভুতুড়ে সব ঘটনা। এক পর্যায়ে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলা জ্যাক তার স্ত্রী ও ছেলেকে মেরে ফেলার চেষ্টা করে।

মার্কিন সাপ্তাহিক পত্রিকা ভ্যারাইটি বলছে, প্রিকুয়ালটির প্লট গড়ে উঠবে ওভারলুক হোটেলের প্রথম দিককার ইতিহাস নিয়ে। দেখা যাবে হোটেলটির প্রথম মালিক বব টি. ওয়াটসনকে, যিনি কলোরাডোতে অবস্থিত এই হোটেলে পুরো পরিবার নিয়ে বসবাস করা শুরু করেন। 

১৯৭৭ সালে মুক্তি পাওয়া স্টিফেন কিংয়ের উপন্যাস  ‘দ্য শাইনিং’-এ ওভারলুক হোটেলের শুরুর দিকে ঘটনাগুলো থাকলেও প্রকাশের পূর্বে সেগুলো বাদ দেয়া হয়। 

২০১৩ সালে প্রকাশিত হয় কিংয়ের ‘ড. স্লিপ’ উপন্যাসটি, যেটিকে ‘দ্য শাইনিং’-এর সিকুয়াল হিসেবে পর্দায় নিয়ে আসার চিন্তাভাবনা করছে ওয়ার্নার ব্রাদার্স।