‘শাহরুখের সঙ্গে বনে না’

দীর্ঘদিন একে অন্যের পথ মাড়াননি বলিউডের এই দুই মহারথী। রমজান মাসের শুরুতেই দ্বিতীয়বারের মতো একে অপরকে জড়িয়ে ধরতে দেখা গেছে শাহরুখ খান ও সালমান খানকে। এবার সালমান বললেন, “শাহরুখকে পছন্দ করি, কিন্তু আমাদের ঠিক বনে না।”

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2014, 08:38 AM
Updated : 19 July 2014, 08:38 AM

সম্প্রতি ভারতীয় দৈনিক টাইমস অফ ইন্ডিয়াকে সালমান বলেন, তারা একে অন্যের সঙ্গে কথা বলেন না, তবে পরস্পরের প্রতি সম্মান রয়েছে অক্ষুন্ন।

তবে কি এখনও বন্ধু আছেন তারা?

এ প্রশ্নের জবাবে সালমান বলেন, “আমি শাহরুখকে পছন্দ করি এখনও, অবশ্য আগের মত আমাদের মেলামেশা কিংবা কথা হয় না।”

তিনি আরও জানান, আগের মত ঘনিষ্ঠতা না থাকলেও আন্তরিকতা আছে এখনও।

নিজের পরিবারকে বরাবরই সবচেয়ে বেশি গুরুত্ব দেন শাহরুখ, আর বন্ধুর এই গুণের প্রশংসা করেন সালমান। তিনি মনে করেন, এই একটি ব্যাপারে সবসময়ই তিনি শাহরুখের সঙ্গে একমত হবেন।

“আমি জানি পরিবারের ব্যাপারে শাহরুখ সবসময় সঠিক সিদ্ধান্ত নেন, তবে আমি পারিবারিক বিষয়গুলো খুব একটা ভালো বুঝিনা।”

তবে একটি কথা সাফ জানিয়ে দিলেন ‘দাবাং’ খান, উস্কানিমূলক কথা একদমই পছন্দ করেন না তিনি।

তিনি জানান, শাহরুখের সঙ্গে দূরত্ব সৃষ্টি হবার পর এই কাজটি করার চেষ্টা করেছেন অনেকেই। তবে শুধুমাত্র সম্পর্কের খাতিরে কখনও জনমম্মুখে তাদের নাম বলেননি সালমান।

সেলিব্রিটি শো ‘কফি উইথ কারান’ চতুর্থ সিজনের প্রথম পর্বে অংশ নিয়েও এই অভিযোগ করেছিলেন ৪৮ বছর বয়সী এই অভিনেতা। তবে সালমান আশাবাদী, তার মতো শাহরুখও এ ধরনের উস্কানিকে প্রশ্রয় দেবেন না।

২০০৮ সালে সালমানের সাবেক প্রেমিকা ক্যাটরিনা কাইফের জন্মদিনের আয়োজনে তাদের রেষারেষির সূত্রপাত হয়। এরপর থেকে দীর্ঘ প্রায় সাত বছর দুই খানের মুখ দেখাদেখি বন্ধ ছিল।

অবশেষে ২০১৩ সালে রাজনীতিবিদ বাবা সিদ্দিকির ইফতার পার্টিতে আলিঙ্গনের মাধ্যমে সম্পর্কের বরফ গলে তাদের। এ বছরও একই অনুষ্ঠানে কোলাকুলি করতে দেখা গেছে শাহরুখ সালমানকে।

তবে ‘কফি উইথ কারান’ অনুষ্ঠানে সালমান অভিযোগ করেছিলেন, তার বাড়ি থেকে শাহরুখের বাড়ির দূরত্ব মাত্র কয়েক মিনিটের, কিন্তু গত সাত বছরে কখনই শাহরুখ তার বাড়িতে আসেননি।

এমনকি প্রতিদিন শুটিংয়ে যাবার পথে তার বাড়ির সামনে দিয়েই যেতে হয় শাহরুখকে, কিন্তু কখনও বন্ধুর সঙ্গে দেখা করতে ইচ্ছা হয়নি শাহরুখের।

শাহরুখ-সালমানের এই রেষারেষির প্রভাব পড়েছিলো তাদের বন্ধুদের উপরেও। যে কারণে কখনও কারান জোহারের সিনেমায় অভিনয় করেননি সালমান, আবার সালমানের বিপরীতে দেখা যায়নি অভিনেত্রী দিপিকা পাড়ুকোনকে।

তবে এবার কারান জোহারের ‘শুদ্ধি’তে নায়ক হিসেবে অভিনয় করবেন সালমান, যা মুক্তি পাবে ২০১৫ সালের দিওয়ালিতে।