‘মালয়েশিয়ান এয়ারলাইন্সে আমার সুবিধা কিনতে চান?’

মালয়েশিয়ান এয়ারলাইনস এর বিমান বিধ্বস্ত হওয়া নিয়ে টুইট করে ভক্তদের ক্রোধের শিকার হতে হলো মার্কিন অভিনেতা জেসন বিগসকে। রাশিয়া-ইউক্রেইন সীমানায় মালয়েশিয়ান এয়ারলাইনসের বিমানটি বিধ্বস্ত হয়ে মারা যান বিমানের ২৯৮ জন যাত্রী। আর এ বিষয়টি নিয়ে কৌতুক করেই রোষের মুখে পড়েছেন ‘আমেরিকান পাই’ খ্যাত এই অভিনেতা।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2014, 11:52 AM
Updated : 18 July 2014, 11:52 AM

বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর প্রকাশিত হওয়ার পরই বিগস টুইট করেন, “কেউ কি আমার মালয়েশিয়ান এয়ারলাইনসের সুবিধাগুলো কিনে নিতে চান?” টুইটটি পোস্ট করার সঙ্গে-সঙ্গেই তার সমালোচনা করে মন্তব্য আসতে থাকে। অবশেষে টুইটটি মুছে দেন ৩৬ বছর বয়সী এই অভিনেতা।

তবে যা ঘটবার তা আগেই ঘটে গেছে। একজন লেখেন, “আপনি একজন নির্বোধ ব্যক্তি যার কেবল খ্যাতির লালসা রয়েছে।” অন্য আরেকজন লেখেন, “ওই বিমানে আপনার স্ত্রী-সন্তান থাকলে এখন কি আপনার খুব ভালো লাগতো।”

ভক্তদের এমন সব মন্তব্যে ক্ষেপে যান বিগসও। তিনি লেখেন, “আপনারা আপনাদের ক্রোধ প্রকাশের জন্য শুধু ইস্যুই খুঁজে বেড়ান। অন্য কোন জায়গায় যেয়ে ইস্যু খুঁজুন, এখানে নয়।” নিজের টুইটকে হালকা কৌতুক হিসেবেও প্রমাণ করার চেষ্টাও করেন তিনি। কিন্তু এর ফলাফল হয় উল্টো।

এতো কিছুর পর নিজের টুইটগুলোর জন্য ক্ষমা চান তিনি। এ নিয়ে কয়েকটি নতুন টুইটও পোস্ট করেন বিগস। “আমি আমার আগের টুইট মুছে দিচ্ছি। অনেকেই মনে আঘাত পেয়েছেন। এটা আমার উদ্দেশ্য ছিল না। তাদের কাছে আমি ক্ষমা চাইছি।”

বিমান বিধ্বস্তের ঘটনায় শোক প্রকাশ করে আরেকটি টুইটে সাড়ে চার লাখ টুইটার অনুসারীর উদ্দেশ্য তিনি লেখেন, “এটা অবশ্যই একটি দুর্ভাগ্যজনক ঘটনা। সবার মত আমিও এ নিয়ে দুঃখিত এবং ব্যথিত। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আমার কৌতুকটা বাজে একটি সময়ে করা, এবং এ জন্য আমি দুঃখ প্রকাশ করছি।”

অপ্রীতিকর মন্তব্য করে এর আগেও কয়েকবার ফেঁসেছেন এই অভিনেতা। ‘আমেরিকান পাই’ সিনেমায় তার সহঅভিনেত্রী টারা রেইডের ব্যাপারে বেঁফাস মন্তব্য করে সমালোচিত হয়েছিলেন বিগস।