হাসপাতালে রাজ্জাক

ফের নিউমোনিয়াতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বাংলা চলচ্চিত্রের সিনিয়র অভিনেতা আব্দুর রাজ্জাক। বৃহস্পতিবার সন্ধ্যার পর শ্বাসকষ্ট শুরু হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2014, 09:53 AM
Updated : 18 July 2014, 10:53 AM

রাজ্জাকের ছেলে অভিনেতা সম্রাট হোসেন গ্লিটজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সম্রাট বলেন, “বৃহস্পতিবার ইফতারের পর আব্বার বুকে ব্যথা শুরু হয়। শ্বাসকষ্টের সঙ্গে রক্তচাপও বেড়ে গিয়েছিল। আমরা সঙ্গে সঙ্গে তাকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি করি।”

রাজ্জাকের শারিরীক অবস্থা এখন ‘মোটামুটি ভালো’ বলে জানিয়েছেন সম্রাট। শুক্রবার সকাল থেকে তার শ্বাসকষ্ট নেই। রক্তচাপও স্বাভাবিক রয়েছে। তবে এখনও নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।

“তারা আব্বাকে খুব সাবধানে থাকতে বলেছেন।”

অভিনেতা রাজ্জাক দীর্ঘদিন ধরে নিউমোনিয়াতে ভুগছেন। এ বছর মার্চে তার অবস্থার অবনতি হতে শুরু করে। মার্চের শেষদিকে নিজের প্রোডাকশন হাউজ রাজলক্ষ্মীর ব্যানারে ‘কার্তুজ’ সিনেমার সেটেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তখন তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার পর খানিকটা সেরে উঠলেও এক সপ্তাহের মধ্যে আবারও ভর্তি হয়েছিলেন স্কয়ার হাসপাতালে।

৭২ বছর বয়সী অভিনেতা রাজ্জাক ১৯৬৪ সালে তৎকালীন পাকিস্তান টেলিভিশনে ‘ঘরোয়া’ নামের ধারাবাহিক নাটকের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। এর পরে আব্দুল জব্বার খানের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে  কাজ শুরু করেন।

সালাউদ্দিন প্রোডাকশন্সের ‘তেরো নাম্বার ফেকু অস্তাগড় লেন’ সিনেমার মধ্য দিয়ে রূপালী পর্দায় অভিষেক হয় তার।

এরপর তিনি ‘জীবন থেকে নেয়া’, ‘ময়নামতি’, ‘রংবাজ’, ‘আলোর মিছিল’, ‘পীচ ঢালা পথ’, ‘বেঈমান’, ‘দুই পয়সার আলতা’, ‘আনার কলি’, ‘নাতবউ’সহ ৩ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।