'পিপড়াবিদ্যা'র জন্য সেরা অভিনেত্রীর মনোনয়ন

সাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের প্রতিযোগিতা বিভাগে মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘পিপড়াবিদ্যা’র অন্তর্ভুক্তির পর এবার সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন সিনেমাটির অভিনেত্রী শিনা চৌহান। 

গ্লিটজ ডেস্ক আইএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2014, 11:19 AM
Updated : 20 June 2014, 11:19 AM

সেরা অভিনেত্রীর খেতাবের জন্য ভারতীয় অভিনেত্রী শিনা লড়বেন ব্রিটিশ তারকা কাইরা নাইটলি এবং কেইট বেকিংসেলের সঙ্গে।

খবরটি নিশ্চিত করেন অস্কার মনোনয়ন পাওয়া ভারতীয় পরিচালক শেখার কাপুর। শুক্রবার শিনাকে অভিনন্দন জানিয়ে করা এক টুইটে তিনি লেখেন, “অভিনন্দন, শিনা চৌহান, মর্যাদাপূর্ণ সাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের ‘সেরা অভিনেত্রী’ বিভাগে মনোনীত হওয়ার জন্য।”

সেরা অভিনেত্রীর বিভাগে মনোনীত হয়ে উচ্ছ্বসিত শিনা নিজেও। এক বিবৃতিতে তিনি জানান, “পিপড়াবিদ্যা সিনেমায় আমার অভিনয় পছন্দ করার জন্য সবার প্রতি আমি কৃতজ্ঞ। এ রকম একটি অসাধারণ সিনেমার অংশ হতে পারাটা আমার জন্য সম্মানের। তার ওপর, এই উৎসবে ভারতের প্রতিনিধিত্ব করতে পেরে দারুণ লাগছে আমার।”

এর আগে ‘টেলিভিশন’ সিনেমার জন্য এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড জেতা ফারুকি এবার উৎসবের শীর্ষ পুরস্কার ‘গোল্ডেন গবলেট’-এর জন্য লড়ছেন। সিনেমার প্রচারের কাজে এখন সাংহাইয়ে অবস্থান করছেন তিনি। সেখানে যাওয়ার আগে ফেইসবুকে নিজের অ্যাকাউন্ট থেকে দেওয়া তার স্ট্যাটাসটি ছিল এরকম--

“পিপড়াবিদ্যা (অ্যান্ট স্টোরি) নিয়ে সাংহাইয়ের উদ্দেশে রওনা হচ্ছি। আটদিনের এই সফরে ফেইসবুক থেকে দীর্ঘ বিরতি নিচ্ছি আমি। ফিরছি ২৩ জুন। ততদিন পর্যন্ত সবাই ভালো থাকুন।”

২২ জুন অনুষ্ঠিত হবে উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানের রেড কার্পেটে শিনা চৌহানকে নিয়ে হাঁটবেন ফারুকী। জ্যাকি চ্যান এবং জন উ-এর মতো তারকা থাকবেন সঞ্চালকের ভূমিকায়।