‘নায়িকাই হতে চাই’

শুরুটা হয়েছিল বড়পর্দাতেই। ২০০৭ সালে ‘আমার আছে জল’ সিনেমার মাধ্যমেই অভিনয়জগতে পা রাখা বিদ্যা সিনহা মিমের নতুন সিনেমা ‘তাঁরকাটা’ মুক্তি পাচ্ছে চলতি মাসের ছয় তারিখে। ক্যারিয়ারের তৃতীয় সিনেমা নিয়ে দারুণ উচ্ছ্বসিত এই অভিনেত্রী গ্লিটজকে জানালেন, বড়পর্দায় নিজেকে প্রতিষ্ঠিত করার স্বপ্ন নিয়েই কাজ করে চলেছেন তিনি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2014, 12:17 PM
Updated : 4 June 2014, 12:17 PM

“শুরু থেকেই আমার লক্ষ্য ছিল সিনেমার নায়িকা হওয়া। টেলিভিশন নাটকে অনেক কাজ করলেও এখন সম্পূর্ণভাবেই বড়পর্দার জন্য কাজ করছি আমি। এ কারণে মূলধারার সিনেমাতে এখন নিয়মিত কাজ করছি।”

‘তারকাঁটা’ সিনেমায় আরেফিন শুভর বিপরীতে অভিনয় করেছেন মিম। সিনেমায় তার চরিত্র সাধারণ পরিবারের এক মেয়ের, যে কিনা গায়িকা হবার স্বপ্ন দেখে। রাজধানীর স্টার সিনেপ্লেক্স সিনেমা হলে ৩ জুন হয়ে গেল সিনেমাটির প্রিমিয়ার।

“প্রিমিয়ারে নিজের সিনেমা দেখার মজাই আলাদা। পর্দায় যখন নিজেকে দেখেছি, এক অন্যরকম অনুভূতি হয়েছে আমার ভেতরে। অনুষ্ঠানে সবার কাছ থেকে সাড়াও পেয়েছি প্রচুর।”-- চলতি বছরে নিজের দ্বিতীয় সিনেমা নিয়ে এমনটাই জানালেন মিম। 

মোস্তফা কামাল রাজের পরিচালনায় এই সিনেমা নিয়ে খুব আশাবাদী তিনি। আরেফিন শুভর সঙ্গে তার জুটি দর্শকপ্রিয়তা পাবে বলেই মনে করছেন তিনি।

“সহশিল্পী হিসেবে আরেফিন শুভ দারুণ। সিনেমার কাজে তিনি দারুণ সহযোগিতা করেছেন আমাকে। আশা করি আমাদের জুটিকে ভালোভাবেই নেবেন দর্শক। তাদের ভালবাসার উপরই নির্ভর করবে জুটি হিসেবে আমরা প্রতিষ্ঠা পাব কিনা।”

এদিকে অভিনেতা শাকিব খানের বিপরীতে তৃতীয় সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিম। ‘ড্রিম গার্ল’ নামের ওই সিনেমায় মিমের চরিত্র বিদেশফেরত এক তরুণীর। সিনেমার নামের মতোই গ্ল্যামারাস ভুমিকায় দেখা যাবে তাকে, এমনটাই জানান ২০০৭ সালের এই লাক্স-চ্যানেল আই সুপারস্টার।

সহশিল্পী হিসেবে শাকিব খানের সঙ্গে কাজের অভিজ্ঞতাও দারুণ বলে জানালেন মিম।

“শাকিব খানের সঙ্গে আমার প্রথম সিনেমা ছিল ‘আমার প্রাণের প্রিয়া’। অভিনয়ে আমি তখনও ছিলাম একেবারে নতুন। কিন্তু শাকিব খানের সাহায্যের কারণেই কাজটা শেষপর্যন্ত করতে পেরেছিলাম ভালোভাবে। সিনিয়র হিসেবে তিনি দারুণ সহযোগিতাপরায়ণ।”

‘ড্রিম গার্ল’ সিনেমার কাজ শুরু হবে চলতি বছরের ডিসেম্বরে। এছাড়াও শিগগিরই মুক্তি পাবে তার অভিনীত আরও দুটি সিনেমা ‘পদ্ম পাতার জল’ এবং ‘তুমি সন্ধ্যারও মেঘমালা’। এরমধ্যে প্রথমটিতে তার নায়ক ইমন। ইমনের বিপরীতে মিমের অভিনীত আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে সম্প্রতি। তন্ময় তানসেন পরিচালিত ‘জোনাকির আলো’ নামের ওই সিনেমা মুক্তি পায় এ বছরের মার্চে।

নাটকে খুব বেশি কাজ না করলেও বিজ্ঞাপনে নিয়মিতই দেখা যাচ্ছে মিমকে। চলতি বছরের শুরুতেই শীর্ষস্থানীয় এক মোবাইল অপারেটর প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে তার কাজ আলোচিত হয়েছে সব মহলে। এ প্রসঙ্গে মিম বলেন, “সিনেমা, নাটক আর বিজ্ঞাপন-- তিনটা তিন ধরনের মাধ্যম।

তবে বিজ্ঞাপনে কাজের আলাদা মজা আছে। কারণ এখানে খুব অল্প সময়ের মধ্যেই পুরো গল্পটাকে তুলে আনতে হয়। ওই বিজ্ঞাপনেও একই কাজ করেছি। বিশেষ করে দ্বৈত চরিত্রে অভিনয় করার কারণে কাজটি খুব উপভোগ করেছি।”