‘প্রবাসী ডন’-এ নেই পরীমণি

‘প্রবাসী ডন’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েও অভিনয় করবেন না ঢালিউডি অভিনেত্রী পরীমণি। সিনেমার শুটিংয়ে দেশের বাইরে যাওয়ার বিষয়ে পরিবারের অনুমতি পাননি বলে এতে অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2014, 11:28 AM
Updated : 21 April 2014, 11:28 AM

‘প্রবাসী ডন’ পরিচালনা করছেন শাহীন খান। তিনি এখন শাহীন সুমন নামে সিনেমা পরিচালনা করছেন।

পরীমণি গ্লিটজকে বলেন, “পরিচালক শুরুতে আমাকে বলেননি যে এর বেশিরভাগ শুটিং দেশের বাইরে হবে। পরে যখন জানতে পারলাম যে, আমাকে এ সিনেমার শুটিংয়ের জন্য টানা বেশ কিছুদিন দেশের বাইরে থাকতে হবে তখন ব্যাপারটি পরিবারের সঙ্গে শেয়ার করি। তারা কোনোভাবেই আমাকে দেশের বাইরে এতদিন থাকার অনুমতি দেবেন না বলে সাফ জানিয়ে দিলেন। আমিও এতদিন পরিবারকে ছেড়ে থাকতে পারব না।”

পরীমণি জানান, ব্যাপারটি এখনও তিনি পরিচালক শাহীন সুমনকে জানাননি। সময় নিয়ে ‘ধীরে-সুস্থে’ তাকে বুঝিয়ে বলবেন।

গ্লিটজের পক্ষ থেকে শাহীন সুমনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

এদিকে পরীমণি অভিনীত সরকারি অনুদানের সিনেমা ‘রানা প্লাজা’ এখন মুক্তির অপেক্ষায়। সাভারের রানা প্লাজা ধ্বসের ঘটনা নিয়ে নজরুল ইসলাম খান পরিচালিত এ সিনেমায় পরীমণি সাভার ট্র্যাজেডির ‘রেশমা’র ভূমিকায় অভিনয় করেছেন। তার বিপরীতে আছেন সায়মন তারিক।

পরীমণি অভিনীত ‘ইনোসেন্ট লাভ’, ‘ভালোবাসা সীমাহীন’, ‘আমার মন জুড়ে তুই’ সিনেমার শুটিংও প্রায় শেষের পথে। কিছুদিনের মধ্যেই সেন্সরে জমা পড়বে সিনেমাগুলো।

পরীমণির ক্যারিয়ারের প্রথম সিনেমা শাহ আলম মণ্ডলের ‘ভালোবাসা সীমাহীন’। এতে তার বিপরীতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ও জায়েদ খান।

পরীমণির ভাষ্যে, প্রথম ক্যামেরার সামনে দাঁড়াতে ‘বেশ ইতস্ততবোধ’ করছিলেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, “সিনেমার প্রথম দৃশ্যটি ছিল রোমান্টিক গানের। আমার বিপরীতে মিলন ভাই। সারাজীবন মিলন ভাইকে বাবার মতো শ্রদ্ধা করে এসেছি। তার সঙ্গে কী না রোমান্টিক গানে নাচতে হবে। কী লজ্জা! আমি শরমে শুটিং স্পট থেকে পালিয়ে গিয়েছিলাম। পরে মিলন ভাইও খুঁজে বের করেন আমাকে। তিনি আমাকে বোঝালেন, সিনেমা ব্যাপারটা আসলে অন্যরকম। অনেক সঙ্কোচ নিয়ে গানের দৃশ্যটা করেছিলাম। পরে অবশ্য সহজ হয়ে গিয়েছিল ব্যাপারটা।” 

অপূর্ব রানার ‘ইনোসেন্ট লাভ’ সিনেমাতে তার অভিনীত চরিত্রের নামও পরী। এতে তার বিপরীতে অভিনয় করেছেন নবাগত নায়ক জেফ। সিনেমাতে দেখা যাবে, কঠোর অনুশাসনের মধ্যে বড় হওয়া পরী বাবাকে লুকিয়ে জেফের সঙ্গে প্রেম করেন। একদিন ধরা পড়ে যান তারা। শুরু হয় নানা দ্বন্দ্ব।

ফারুক ওমরের ‘ভালোবাসার অনেক জ্বালা’ নামে একটি সিনেমাতে অভিনয় করবেন তিনি। এতে তার বিপরীতে অভিনয় করবেন বাপ্পী চৌধুরী।

সিনেমার গল্পের ব্যাপারে ‘বরাবরই খুঁতখুঁতে’ পরীমণি। রোমান্টিক গল্পের প্রতি তার আগ্রহ বেশি। তবে পাশাপাশি অ্যাকশন ঘরানার সিনেমাতেও কাজ করতে চান। অ্যাকশনে তেমন দক্ষ নন বলে খুব শীঘ্রই তিনি অ্যাকশন দৃশ্যের তালিম নিতে শুরু করবেন।

পরীমণি আরও কাজ করতে চান সাহিত্যনির্ভর গল্পে নির্মিত সিনেমাতে। সে ক্ষেত্রে রবীন্দ্রনাথ ও শরৎচন্দ্রের গল্পের নায়িকা হতে চান তিনি।