টিভি সিরিজে মিশেল ওবামা

মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামাকে এবার দেখা যাবে টিভি সিরিজে। মিউজিকাল ড্রামা ‘ন্যাশভিল’-এর দ্বিতীয় সিজনের শেষ পর্বে তিনি অভিনয় করবেন অতিথি চরিত্রে।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 12:21 PM
Updated : 20 April 2014, 12:21 PM

মে মাসের প্রথম সপ্তাহান্তে প্রচারিত হবে সিরিজটির চলতি সিজনের শেষপর্ব। ওই পর্বে দেখা যাবে, সিরিজটির কেন্দ্রীয় চরিত্র রায়না জেমস (কনি ব্রিটন) একটি চ্যারিটি কনসার্টের আয়োজনের জন্য প্রেসিডেন্ট ওবামাকে রাজি করিয়েছেন। চিত্রনাট্য অনুযায়ী, তখন সংক্ষিপ্ত সময়ের জন্য দেখা যাবে ফার্স্টলেডিকে। আর সেখানেই অভিনয়ের ব্যাপারে রাজি হয়েছেন মিশেল ওবামা।

২০১২ সালে শুরু হওয়া মিউজিকাল ড্রামা সিরিজ ‘ন্যাশভিল’-এর কাহিনি গড়ে উঠেছে দুই প্রজন্মের দুই নারী সংগীতশিল্পীর মধ্যকার টানাপড়েন নিয়ে। দুই কেন্দ্রীয় চরিত্র রায়না জেমস এবং জুলিয়েট বার্নস-এর ভূমিকায় অভিনয় করছেন কনি ব্রিটন এবং হেইডেন প্যানেটিয়ের। ১৯৯২ সালের সিনেমা ‘থেলমা এ্যান্ড লুইস’ এর জন্য অস্কারজয়ী চিত্রনাট্যকার ক্যালি খুরির প্রযোজনায় এখন পর্যন্ত প্রচারিত হয়েছে সিরিজটির ৪৩ টি পর্ব। সিরিজের দুই সিজনই প্রচারিত হচ্ছে এবিসি নেটওয়ার্কে।

এমনিতে আমেরিকার জনপ্রিয় মধ্যরাতের টক শোগুলোর  কল্যাণে নিয়মিতভাবে টেলিভিশনের পর্দায় মিশেল ওবামাকে দেখা গেলেও, টিভি সিরিজে তার অভিনয়ের ঘটনা এবারই প্রথম। ওবামাপতœীকে দেখা গেছে ২০১২ সালের অস্কার অনুষ্ঠানেও। সেবারের আসরের সেরা চলচ্চিত্র ‘আরগো’-এর নাম ঘোষণা করেছিলেন তিনি। অনুষ্ঠানে সশরীরে উপস্থিত না থাকলেও, হোয়াইট হাউজ থেকে সরাসরি সম্প্রচারের মাধ্যমে সেরা চলচ্চিত্রের নাম ঘোষণা করেন তিনি।

যুক্তরাষ্ট্রের প্রথম আফ্রিকান-আমেরিকান ফার্স্টলেডি মিশেল ওবামাকে বলা হচ্ছে টেলিভিশনের ইতিহাসে ‘সবচেয়ে বেশি প্রচারিত ফার্স্টলেডি’ হিসেবে। ডেভিড লেটারম্যান, জে লেনো, এলেন ডিজেনারেস-এর মতো টিভি তারকার অনুষ্ঠানে তার সাবলীল উপস্থিতি নজর কাড়ছে সবমহলেই। এমনকি, গণমাধ্যমে মিশেলের সরব উপস্থিতি ওবামার জনপ্রিয়তা বাড়াতে সাহায্য করেছে বলেও মনে করছেন অনেকে।