নতুন সিনেমায় ধানুশ

তামিল অভিনেতা ধানুশ এবার আর বাল্কির পরিচালনায় অভিনয় করবেন তার দ্বিতীয় হিন্দি সিনেমায়। সিনেমার শুটিংয়ের জন্যই এবার গোয়া যাচ্ছেন তিনি।

ইরা ডি. কস্তা আইএএনএসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2014, 10:58 AM
Updated : 19 April 2014, 10:58 AM

সম্প্রতি ধানুশ টুইটারে পোস্ট করেন, “বাল্কির সিনেমার শুটিংয়ের উদ্দেশে গোয়া যাচ্ছি।”

সিনেমাটিতে ধানুশ ছাড়া অভিনয় করবেন বলিউডের সিনিয়র অভিনেতা অমিতাভ বচ্চন। আর বাল্কি পরিচালিত অন্যতম আলোচিত সিনেমা ‘চিনি কম’ এবং ‘পা’। ‘চিনি কম’ সিনেমাটিতে জুটি বেঁধেছিলেন অমিতাভ বচ্চন এবং টাবু। ‘পা’ সিনেমাতেও অভিনয় করেছেন বিগ বি।

ধানুশ এবং বিগ বি ছাড়াও তামিল অভিনেতা কমল হাসানও অভিনয় করবেন নির্মিতব্য সিনেমাটিতে। আরও থাকছেন নবাগতা আকসারা হাসান। আর বাল্কি পরিচালিত তৃতীয় সিনেমা এটি। তাছাড়া তিনি ‘ইংলিশ ভিংলিশ’ সিনেমাটি প্রযোজনা করেছিলেন।

আনন্দ রাইয়ের ‘রানঝানা’ সিনেমার মধ্য দিয়ে বলিউডি জগতে পা রাখেন ধানুশ। ওই সিনেমায় বানারসের একটি ছেলের চরিত্রে অভিনয় করে সকলের কাছে প্রশংসাও পেয়েছেন তিনি।

২০১৩ সালের ওই সিনেমায় অভিনয় করে সে বছরের ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডের আসরে সেরা নবাগতা অভিনেতার পুরস্কার পান ধানুশ। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন সোনম কাপুর। সিনেমায় হিন্দু-মুসলিমের অসম প্রেমের কাহিনি তুলে ধরা হয়েছিল।

ধানুশ তামিল সিনেমায় বেশ জনপ্রিয়। অভিনয় ছাড়াও তিনি প্রযোজনার সঙ্গেও জড়িত।

২০১১ সালের সিনেমা ‘আদুকালাম’-এ অভিনয় করে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি।

১১ বছরের ক্যারিয়ারে তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হল, ‘কাডাল কোন্ডেই’ (২০০৩), ‘পোল্লাডাভান’ (২০০৭), ‘ইয়ারাদি নি মোহিনি’ (২০০৮) এবং ‘থ্রি’ (২০১২)

২০১২ সালের সিনেমা ‘থ্রি’-তে ধানুশের গাওয়া ‘কোলাভেরি ডি’ গানটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে শ্রোতামহলে।

২০১১ সালে ইউটিউবে প্রকাশ পাওয়ার পর থেকে গানটি ভারতজুড়ে সবচেয়ে বেশিবার দেখা মিউজিক ভিডিওর রেকর্ড গড়ে। গানটির মাধ্যমে পুরো এশিয়াতে ছড়িয়ে যায় ধানুশের নাম।

২০০৪ সালে তামিল অভিনেতা রজনীকান্তর মেয়ে ঐশ্বরিয়ার সঙ্গে গাঁটছড়া বাঁধেন ধানুশ।