চলচ্চিত্রে সাফল্য চান শিহাব শাহীন

প্রথম সিনেমা ‘ছুঁয়ে দিলে মন’-এর কাজ আগামী মাসে শুরু করতে যাচ্ছেন পরিচালক শিহাব শাহীন। নাটকের পর এবার চলচ্চিত্র নির্মাণে সফল হতে চান বলে গ্লিটজের কাছে আশা প্রকাশ করেন তিনি।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2014, 10:10 AM
Updated : 17 April 2014, 10:10 AM

১ মে থেকে শিহাব শুরু করবেন তার প্রথম সিনেমা ‘ছুঁয়ে দিলে মন’-এর শুটিং। সিনেমাতে প্রধান চরিত্রে অভিনয় করছেন জাকিয়া বারী মম এবং আরেফিন শুভ। 

শিহাব গ্লিটজকে বলেন, “নাটকের মতো চলচ্চিত্রের মাধ্যমেও দর্শকের মন জয় করতে চাই। সিনেমার মাধ্যমে আমি দর্শকের আরও কাছে পৌঁছুতে চাই। চলচ্চিত্রেও সফলতা চাই আমি।”

তিনি আরও বলেন, “সিনেমার গল্প নিয়ে অনেকদিন কাজ করেছি। সিনেমার কাহিনি এমনভাবে সাজিয়েছি যে দর্শকের মনে হবে এটি আসলেই একটি ভালো সিনেমা।”

‘ছুঁয়ে দিলে মন’ সিনেমাতে মম ও আরেফিন শুভ অভিনীত চরিত্রের নাম নীলা ও আবীর। তাদের সঙ্গে একটি নেতিবাচক চরিত্রে অভিনয় করবেন ইরেশ জাকের। তার চরিত্রের নাম ড্যানি।

রোমান্টিক সিনেমাটিতে দেখা যাবে, ছোটবেলায় এক দুর্ঘটনায় বন্ধু নীলাকে হারিয়ে ফেলে আবীর। বড় হয়ে নীলাকে খুঁজতে বের হয় আবীর। বহু খোঁজাখুঁজির পর বন্ধুকে পেয়ে যায় সে। কিন্তু তাদের মধ্যে বাধা হয়ে দাঁড়ায় ড্যানি। ড্যানিও নীলাকে ভালোবাসে। ভালোবাসার অধিকার আদায়ে আবীর এক কঠিন পরীক্ষার মুখোমুখি হয়।

এতে আরও অভিনয় করবেন আলীরাজ, তুষার খান, মাহমুদ সাজ্জাদ প্রমুখ।

সিনেমাতে থাকছে ৬টি গান। গানগুলোর সংগীতায়োজন করছেন হাবিব ওয়াহিদ, সাজিদ সরকার ও কৃষ্ণকলি ইসলাম।

শিহাব জানান, সিলেট থেকে এ সিনেমার শুটিং শুরু করবেন তিনি। এরপর পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে শুটিংয়ের পর ফিরবেন ঢাকায়।

শিহাবের নিজের প্রতিষ্ঠান ‘মনফড়িং’-এর সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করবে ‘ধ্বনিচিত্র’। 

এদিকে শিহাব শাহীন পরিচালিত মেগা ধারাবাহিক ‘ভালোবাসার চতুষ্কোণ’ প্রচারিত হচ্ছে এনটিভিতে। ইতোমধ্যে এর ৯০ পর্ব প্রচারিত হয়ে গেছে। ধারাবাহিকটি ১৩০ পর্ব পর্যন্ত চলবে বলে জানিয়েছেন শিহাব।

সিনেমার ব্যস্ততায় শিহাব নাটকের ব্যস্ততা কমিয়ে দিবেন বলেও মন্তব্য করেন। ‘বিশেষ কোনো উপলক্ষ’ ছাড়া নাটক নির্মাণ করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

শিহাব শাহীন নির্মিত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘মুম্বাসা’, ‘নীলপরী নীলাঞ্জনা’, ‘মনসুবা জংশন’, ‘মনফড়িংয়ের গল্প’, ‘নীল প্রজাপতি’ ইত্যাদি।

এদিকে অভিনেত্রী জাকিয়া বারী মমর প্রথম সিনেমা ‘দারুচিনি দ্বীপ’ মুক্তি পায় ২০০৬ সালে। প্রথম সিনেমাতেই তিনি সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন। এখন তিনি রাকিবুল আলম রাকিব পরিচালিত ‘প্রেম করব তোমার সাথে’ সিনেমার শুটিং করছেন। এতে তার বিপরীতে রয়েছেন জায়েদ খান ও আনিসুর রহমান মিলন।

অন্যদিকে আরেফিন শুভ অভিনীত প্রথম সিনেমা ‘জাগো’ মুক্তি পেয়েছে ২০১০ সালে। এরপর তার অভিনীত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি’, ‘ভালোবাসা জিন্দাবাদ’ ও ‘অগ্নি’ মুক্তি পেয়েছে। তিনি এখন আশিকুর রহমান পরিচালিত ‘কিস্তিমাত’ সিনেমার শুটিং করছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘তারকাঁটা’ সিনেমাটি।