কনসার্ট ‘রকনেশন ওভারলোড’

সংগীতভিত্তিক প্রতিষ্ঠান ‘লাইভ স্কয়ার’ ১৯ এপ্রিল ‘রকনেশন ওভারলোড’ নামে কনসার্টের আয়োজন করতে যাচ্ছে।

চিন্তামন তুষারচিন্তামন তুষারবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2014, 11:42 AM
Updated : 16 April 2014, 11:42 AM

রূপসী বাংলা হোটেলের উইন্টার গার্ডেনে অনুষ্ঠিতব্য এ কনসার্টে অংশ নেবে ব্যান্ডদল ‘আর্টসেল’, ‘ব্ল্যাক’, ‘ক্রিপটিক ফেইট’, ‘নেমেসিস’, ‘শূন্য’, ‘আর্বোভাইরাস’ ও ‘পাওয়ারসার্জ’। অনুষ্ঠান শুরু হবে বিকেল ৪টায়।

নিয়মিত কনসার্ট আয়োজনকারী প্রতিষ্ঠান লাইভস্কয়ারের প্রথম বড় কনসার্ট এটি।

বাড়তি চমক হিসেবে এবারের ‘রকনেশন ওভারলোডে’র দর্শকরা উপভোগ করতে পারবেন দেশের জনপ্রিয় ব্যান্ডতারকাদের সম্মিলিত উপস্থাপন, যারা পারফর্ম করবেন ‘অল স্টারস’ শিরোনামে।

২০১৩ সালে তিনটি কনসার্টের ধারাবাহিকতায় লাইভ স্কয়ারের এ বছরের প্রথম কনসার্ট ‘রকনেশন ওভারলোড’। দুই বছর পর আর্টসেল এবং প্রায় ছমাস পর ব্যান্ড ‘ব্ল্যাক’ এমন বড় কনসার্টে অংশ নিচ্ছে। অন্যান্য ব্যান্ডগুলো নানা ধরনের কনসার্টে নিয়মিত অংশ নেয়।

ওভারলোড কনসার্টে এবার থাকছে ৬০ ফুট চওড়া মঞ্চ। ইনডোর কনসার্টের জন্য এমন আয়তনের মঞ্চ আর কোথায় হয়নি বলে মন্তব্য করেন লাইভ স্কয়ারের কর্মকর্তা এনামুল ফেরদৌস হক।

এর আগে তারা ইনডোরে কনসার্টের জন্য হলরুমের মাঝখানে মঞ্চ তৈরি করেছে। যা বাংলাদেশে আয়োজিত ইনডোর কনসার্টের ক্ষেত্রে প্রথম।

এলইডি স্ক্রিন বসানো হয়েছে মঞ্চের দুপাশে।

এবারের কনসার্টের মাধ্যমে লাইভস্কয়ারের সঙ্গে যুক্ত হচ্ছে সংগীতভিত্তিক ব্যানার ‘রক ইংক’।

রকনেশন ওভারলোডে আরও থাকছে নেদারল্যান্ডসের সাউন্ড ইঞ্জিনিয়ার থটসন মুলারের পরিচালনায় একটি কর্মশালা। নরওয়েজিয়ান দূতাবাস  ও রিকসকনসার্টিন এর সহযোগিতায় লাইভস্কয়ারের ব্যবস্থাপনায় ১৭, ১৮ এপ্রিল এই কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে পেশাদার সাউন্ড ইঞ্জিনিয়ারদের পাশাপাশি অংশ নিচ্ছেন ব্যান্ড দলগুলোর সদস্যরা।