দায়ী স্বল্প বাজেট: জয়ন্ত

কম বাজেটের কারণে ভালো মানের নাটক তৈরি হচ্ছে না বলে মন্তব্য করেছেন অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2014, 11:15 AM
Updated : 16 April 2014, 11:15 AM

নাটকে লগ্নিকারী প্রতিষ্ঠানগুলোর ‘কৃপণতা’কে দায়ী করে জয়ন্ত চট্টোপাধ্যায় গ্লিটজকে বলেন, “এখনকার নাটকের মান অনেক নেমে গেছে। এর জন্য দায়ী স্বল্প বাজেট। বাজেট কমে গেছে বলে নির্মাতারাও পরিকল্পনামাফিক ভালো নাটক নির্মাণ করতে পারছেন না।”

বাজেট ইস্যুর পাশাপাশি তিনি নাটকের মান অবনতির জন্য চ্যানেলগুলোকেও দায়ী করেছেন।

তিনি বলেন, “চ্যানেলগুলোতে একের পর এক নাটক জমা পড়ছে। বেশকিছু নাটকের মান খুব খারাপ। অথচ এ নিয়ে চ্যানেলগুলোর তেমন মাথাব্যথা নেই।”

জয়ন্ত চট্টোপাধ্যায় এখন লুসি তৃপ্তি গোমেজের ‘ডাকঘর’ সিনেমাতে অভিনয় করছেন। এতে তিনি রাজবৈদ্য চরিত্রে অভিনয় করছেন। তিনি আরও অভিনয় করছেন স্বপন আহমেদের অনুদানের সিনেমা ‘নেকড়ে অরণ্য’তে। একই পরিচালকের ‘তবুও ভালোবাসা’ সিনেমাতেও অভিনয় করবেন তিনি। সিনেমাটিতে নেতিবাচক চরিত্রে দেখা যাবে তাকে।

সিনেমার পাশাপাশি নাটকেও সমান ব্যস্ত তিনি। এখন তিনি অভিনয় করছেন অঞ্জন আইচের ‘রূপকথার মা’, ‘ক্ষুধিত পাষাণ’ ও বিটিভির ‘মেহের আলী’ ধারাবাহিকে।

আবৃত্তিশিল্পী হিসেবে মিডিয়াতে যাত্রা শুরু করেন জয়ন্ত চট্টোপাধ্যায়। তার হাত ধরে বাংলাদেশে একক আবৃত্তি ও দর্শনীর বিনিময়ে আবৃত্তি অনুষ্ঠানের সূচনা হয়েছে। সম্প্রতি ‘চন্দ্রাবতী’ নামে একটি অ্যালবাম প্রকাশিত হয়েছে তার।

১৯৮০ সালে মোরশেদুল ইসলামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সূচনা’র মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। তিনি অভিনয় করেছেন ‘মাটির ময়না’, ‘বৃত্তের বাইরে’, ‘নিরন্তর’, ‘অন্তর্যাত্রা’, ‘কীর্তনখোলা’, ‘অন্ধ নিরঙ্গম’, ‘রানওয়ে’, ‘ফিরে এসো বেহুলা'সহ বেশকটি সিনেমাতে।

প্রায় ৪ শতাধিক নাটক ও টেলিফিল্মেও তিনি অভিনয় করেছেন।