সাইয়ের সঙ্গে নাচতে চান শাহরুখ

‘গ্যাংনাম স্টাইল’-এর সঙ্গে তাল মিলিয়ে এবার কোরিয়ান পপতারকা সাইয়ের সঙ্গে নাচার ইচ্ছা প্রকাশ করেছেন বলিউডি অভিনেতা শাহরুখ খান।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2014, 12:02 PM
Updated : 12 April 2014, 12:02 PM

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া জানায়, সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় ভারতের ‘শুভেচ্ছা দূত’ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে শাহরুখকে। এই বিশেষ দায়িত্ব কাঁধে নিয়ে তিনি জানান, ভারতের সঙ্গে দক্ষিণ কোরিয়ার সম্পর্ক আরও দৃঢ় করার জন্য কাজ করবেন তিনি।

শাহরুখ বলেন,  “এরকম একটি সম্মানে ভূষিত হতে পেরে আমি খুবই গর্বিত। আমি চেষ্টা করব সিনেমার মাধ্যমে দুই দেশের মানুষকে আরও কাছে নিয়ে আসতে। দক্ষিণ কোরিয়ায় একটি সিনেমা নির্মাণের চেষ্টাও করব আমি।”

ভারতে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার অ্যাম্বাসেডর জুন-গিউ লি শাহরুখের হাতে নিয়োগপত্র তুলে দেন।

এরপর শাহরুখ বলেন, “আমি সাইয়ের সঙ্গে নাচতে চাই। আমার মনে হয়, গ্যাংনাম স্টাইল গানটির সেই বিশেষ ভঙ্গিতে নাচ তিনি বলিউড থেকেই শিখেছেন।”

কোরিয়াতে শাহরুখের জনপ্রিয়তা সম্পর্কে জুন-গিউ লি বলেন, ‘শাহরুখের সিনেমা কোরিয়ানরা খুবই পছন্দ করে। আমরা আশা করছি নিজের ব্যস্ততা থেকে কিছু সময় বের করে তিনি ভারতীয়দের সঙ্গে কোরিয়ানদের সম্পর্ক উন্নয়নে সাহায্য করবেন।”

২০১২ সাল থেকে বিখ্যাত ব্যক্তিবর্গকে ‘শুভেচ্ছা দূত’ হিসেবে নিয়োগ দেওয়ার এই বিশেষ পদ্ধতি চালু করেছে কোরিয়ান সরকার।

কোরিয়ার শুভেচ্ছা দূত হিসেবে এই তালিকায় আরও আছেন বাংলাদেশি অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, ইন্দনেশিয়ান অভিনেত্রী তেমাত রেভালিনা, ইসরায়েলি গায়ক দ্য’অর ডেভিড, রোমানিয়ান ভায়োলিনবাদক তমেস্কু আলেজান্দ্রোসহ বেশ কয়েকটি দেশের জনপ্রিয় তারকারা।