দীপিকার ‘স্টাইল আইকন’ মা

মায়ের সাধারণ ও মার্জিত স্টাইল সবসময় অনুসরণ করেন দীপিকা পাড়ুকোন। নিজের মাকে ‘স্টাইল আইকন’ বললেন এই অভিনেত্রী।

ইরা ডি. কস্তাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2014, 10:18 AM
Updated : 12 April 2014, 10:19 AM

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস জানায়, র‌্যাম্প মডেল থেকে বলিউডে পা রাখার পর দীপিকা পাড়ুকোন স্টাইলিশ অভিনেত্রীদের তালিকায় নিজের পাকাপোক্ত স্থান তৈরি করে নিয়েছেন। তবে কোনো জনপ্রিয় মডেল বা অভিনেত্রী নন; বরং নিজের মাকেই ‘স্টাইল আইকন’ হিসেবে অনুকরণ করেন ‘ওম শান্তি ওম’-খ্যাত ওই অভিনেত্রী।

সম্প্রতি নিজের ডিজাইন করা ভ্যান হিউসেন ব্র্যান্ডের বসন্ত এবং গ্রীষ্মের কালেকশন লঞ্চ করেন দীপিকা। ওই অনুষ্ঠানে তিনি বলেন, “ছোট থেকে আমার মাকে দেখেছি। তিনিই ছিলেন আমার জন্য স্টাইল আইকন। আর আমি যেভাবে সাজি তার উপর মায়ের প্রভাব অনেক বেশি।”

স্টাইলের কারণে যে জনপ্রিয়তা তার কৃতিত্ব মাকেই দিয়েছেন দীপিকা।

দীপিকা বলেন, “আমি সবসময় মার্জিত এবং খুব সাধারণভাবে থাকতে পছন্দ করি। আর এটি আমি পেয়েছি মায়ের কাছ থেকে। তিনি যেভাবে পোশাক বাছাই করতেন সে বিষয় আমার মধ্যেও এসেছে। আমার মা কখনও খুব বেশি গয়না পরতেন না। আর সেটি আমিও পেয়েছি।”

২৮ বছর বয়সী ওই অভিনেত্রী জানান, তার মা হাতে ঘড়ি এবং খুব হালকা গয়না পরতে পছন্দ করতেন। আর তাই তিনি নিজেও খুব একটা ভারি গয়না পছন্দ করেন না।

২০১৩ সালে বলিউডের স্টাইল কুইন হিসেবে নির্বাচিত হয়েছিলেন ওই অভিনেত্রী। ক্যাটরিনা কাইফ, কারিনা কাপুর, সোনম কাপুরের মতো অভিনেত্রীকে টপকে তিনি জয় করেন ওই তালিকার শীর্ষ স্থান।

২০১৩ সাল দীপিকার জন্য ছিল দারুণ একটি বছর। বছরের শুরু থেকেই তিনি উপহার দিয়েছেন বেশকিছু বক্স অফিস মাতানো সিনেমা। ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘রেইস টু’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘গোলিও কা রাসলীলা: রাম-লীলা’-- প্রতিটি সিনেমাই ছিল সুপারহিট।

দীপিকার স্টাইলও জনপ্রিয়তা পেয়েছে। তার সাদামাটা মেকআপ এবং স্টাইল সকলের দৃষ্টি আকর্ষণ করেছে।

দীপিকা বর্তমানে ব্যস্ত ফারাহ খানের পরিচালনায় ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমার শুটিংয়ে। সিনেমায় তার বিপরীতে অভিনয় করছেন শাহরুখ খান। সিনেমাটি দিওয়ালির মৌসুমে মুক্তি পাবে।