ঢাকায় ক্যাপ্টেন আমেরিকা

হলিউডে মুক্তির দ্বিতীয় সপ্তাহ পেরুতেই ঢাকায় মুক্তি পাচ্ছে ক্যাপ্টেন আমেরিকা সিরিজের নতুন সিনেমা ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2014, 11:33 AM
Updated : 11 April 2014, 11:33 AM

বাংলা নববর্ষ উপলক্ষে স্টার সিনেপ্লেক্স সোমবার সিনেমাটি তাদের হলে প্রদর্শন করবে।

অ্যান্থনি এবং জো রুশোর পরিচালনায় এ সিনেমাতে অভিনয় করেছেন ক্রিস ইভান্স, স্কারলেট জোহানসন, সেবাস্টেইন স্ট্যান, অ্যান্থনি ম্যাকি, ফ্র্যাঙ্ক গ্রিলাসহ আরও অনেকে।

মার্ভেল কমিকস-এর বই ‘ক্যাপ্টেন আমেরিকা’ প্রথম প্রকাশ হয় ১৯৪১ সালে। বইটির তুমুল জনপ্রিয়তাকে পুঁজি করে নির্মিত চলচ্চিত্র ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’ মুক্তি পায় ২০১১ সালে। ১৪০ মিলিয়ন ডলার ব্যয়ে নির্মিত মার্ভেলস ফিল্মসের এই চলচ্চিত্র ৩৬৮ মিলিয়ন ডলার আয় করে।

এই সফলতার পরই মার্ভেল স্টুডিও ঘোষণা দেয় এর সিকুয়েল নির্মাণের।

‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’ সিনেমাতে ক্যাপ্টেন আমেরিকা চরিত্রে অভিনয় করছেন ক্রিস ইভান্স। এতে দুর্ধর্ষ গোয়েন্দা নাতাশা রোমানফের ভূমিকায় দেখা যাবে স্কারলেট জোহানসনকে।

চলতি বছর ৪ এপ্রিল হলিউডে মুক্তি পায় ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’। মুক্তির প্রথম সপ্তাহেই আয়ের দিক থেকে অন্য সব সিনেমাকে পিছনে ফেলে স্থান করে নিয়েছে টপচার্টের শীর্ষে। ১৪ কোটি মার্কিন ডলারে নির্মিত সিনেমাটি ইতোমধ্যে আয় করেছে ৩০ কোটি ডলারের বেশি।