সবজিচাষি সালমান!

নিজের বাড়িতে রান্নাঘরের পাশেই বাগানে আলু, কুমড়া আর টমেটোর মতো সবজি চাষ করা শুরু করেছেন বলিউডি অভিনেতা সালমান খান। বাড়িতে আসা অতিথিদের ওই সবজি দিয়েই আপ্যায়ন করেন তিনি।

ইরা ডি. কস্তাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2014, 09:56 AM
Updated : 8 April 2014, 09:56 AM

মুম্বাই মিরর জানায়, প্রায় দুবছর হল মদ এবং সিগারেট সেবন থেকে দুরে আছেন বলিউডের ‘দাবাং’ খান। আর এখন নিজেকে ব্যস্ত রাখতে বাগান করতে শুরু করেছেন তিনি। এ বিষয়ে জানিয়েছেন সালমানের বাবা বলিউডের সিনিয়র অভিনেতা ও চিত্রনাট্যকার সেলিম খান।

সেলিম বলেন, “সালমানের বান্দ্রার বাড়িতে এবং তাদের বাগান বাড়িতেই মূলত সবজি চাষ করা হয়। ঘরের জন্য রাখার পর যা বাড়তি থাকে সেগুলো আত্মীয় এবং বন্ধুবান্ধবদের দেওয়া হয়।”

সেলিম খান আরও জানান, সালমান বাগান করা নিয়ে দারুণ উৎসাহী। তিনি তার নিজের বাগানে অনেকটা সময় কাটান। তবে নিজের বাগানের সবজি বাজারে বিক্রি করতে চান না তিনি। কারণ এটি তার শখ।

সংবাদমাধ্যমটি তাদের প্রতিবেদনে জানায়, সালমান বাগানে নিজের হাতে আলু, টমেটো, কুমড়া ইত্যাদি সবজি চাষ করছেন। আর তিনি কোনো রাসায়নিক সারও ব্যবহার করেন না। তাছাড়া অতিথি আপ্যায়নের জন্য ওই সবজি দিয়ে রান্না করা তরকারিই টেবিলে সাজান সালমান।

বাজারের সবজিতে রাসায়নিক পদার্থের ব্যবহারের বিষয়টি সামনে আসার পর থেকেই বাগান করা শুরু করেন সালমান। কারণ ওই সব রাসায়নিক পদার্থ দেহের গুরুতর ক্ষতি করে থাকে। আর তাই বাজারের সবজি এড়িয়ে চলতে এই পদক্ষেপ নিয়েছেন সালমান।

সালমান মনে করেন, সুস্থ থাকতে ভালো জিনিসই খেতে হবে।

সালমান বর্তমানে ব্যস্ত আছেন সাজিদ নাদিয়াদওয়ালা প্রযোজিত ‘কিক’ সিনেমার শুটিংয়ে। এরপরই তিনি দীর্ঘ বিরতির পর কাজ করবেন সুরাজ ভারজাতিয়ার পরিচালনায়। ‘প্রেম রতন ধান পাও’ সিনেমাটি ২০১৫-এর নভেম্বর মাসে মুক্তি পাবে। সিনেমাটিতে সালমানের সঙ্গে জুটি বাঁধছেন সোনাম কাপুর। তাছাড়া আরও থাকছেন নিল নিতেন মুকেশ এবং অনুপম খের।