টাইটানিক নিয়ে এখনও বিড়ম্বনায় উইন্সলেট 

ব্রিটিশ অভিনেত্রী কেইট উইন্সলেট  সম্প্রতি জানালেন, ‘টাইটানিক’ সিনেমায় তার অভিনীত বিখ্যাত সেই বিবসনা দৃশ্য  নিয়ে এখনও বিড়ম্বনার শিকার হন তিনি। 

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2014, 12:07 PM
Updated : 5 April 2014, 12:07 PM

ইয়াহু মুভিজকে উইন্সলেট জানান, এখনও অনেক ভক্ত এই বিবসনা ছবি নিয়ে আসেন তার কাছ থেকে অটোগ্রাফ নিতে। কিন্তু কখনও সেই ছবির উপর স্বাক্ষর করেন না উইন্সলেট, কারণ বিষয়টি নিযে ভীষণ অস্বস্তি বোধ করেন তিনি।

সম্প্রতি উইন্সলেটের নতুন সিনেমা ‘ডাইভারজেন্ট’-এর ইউকে প্রিমিয়ারে উপস্থিত হয়েছিলেন এক ভক্ত, যিনি উইন্সলেটকে অনুরোধ করেন সেই বিখ্যাত ছবিটায় স্বাক্ষর করে দিতে।

উইন্সলেট জানান, ১৭ বছর আগে যখন তিনি ঐ দৃশ্যে অভিনয় করেছিলেন, তখন তার কল্পনাতেও ছিল না একদিন এই ছবি মানুষের মধ্যে এতটা উন্মাদনা ছড়াবে!

১৯৯৭ সালে মুক্তি পাওয়া জেমস ক্যামেরনের সিনেমা ‘টাইটানিক’এর মাধ্যমে বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছিলেন উইন্সলেট। সিনেমাটিতে উইন্সলেটের সঙ্গে অভিনয় করেছিলেন লিওনার্দো ডিক্যাপ্রিও।

সর্বকালের সেরা ব্যবসাসফল সিনেমার রেকর্ড গড়েছিল ‘টাইটানিক’। অবশ্য পরবর্তীতে নিজেই নিজের রেকর্ড ভেঙেছিলেন ক্যামেরন, ২০০৯ সালে মুক্তি পাওয়া তার সিনেমা ‘অ্যাভাটার’-এর মাধ্যমে।

উইন্সলেট হলেন বিশ্বের সেই বিশেষ কয়েকজন শিল্পীর মধ্যে একজন, যার রয়েছে এমি, গ্র্যামি, টনি এবং অস্কার-এর মতো চারটি ভিন্ন ক্ষেত্রের সম্মানজনক পুরস্কারজয়ের রেকর্ড।

এছাড়া সম্প্রতি তিনি উদ্বোধন করেছেন ‘হলিউড ওয়াক অফ ফেইম’-এ নিজের নামের ফলক। 

৩৮ বছর বয়সী ব্রিটিশ অভিনেত্রী উইন্সলেটকে ‘ডাইভারজেন্ট’ সিনেমায় দেখা যাবে একটি নেতিবাচক চরিত্রে। সাইফাই ধাঁচের ওই সিনেমায় অভিনয় করার সময় পাঁচ মাসের গর্ভবতী ছিলেন উইন্সলেট।

লেখক ভেরোনিকা রথের উপন্যাস অবলম্বনে নির্মিত এই সিনেমাটি আমেরিকায় মুক্তি পেয়েছে ২১ মার্চ। ২০১৫ সালে মুক্তি পাবে এর সিক্যুয়াল ‘ইনসারজেন্ট’।  

২০১৪ সালে মুক্তির অপেক্ষায় আছে উইন্সলেটের আরেকটি সিনেমা, ‘এ লিটল কেওস’।