বামবা ছাড়ল এলআরবি

বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েসনের (বামবা) সদস্যপদ  ছাড়ার  ঘোষণা দিয়েছে এলআরবি। দলটির ফ্রন্টম্যান ও ভোকালিস্ট আইয়ুব বাচ্চু শুক্রবার রাতে নিজের ফেইসবুকে পদত্যাগপত্রটি প্রকাশ করেন।

বিনোদন ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2014, 06:05 PM
Updated : 14 March 2014, 06:05 PM

১৯৮৭ সালে প্রতিষ্ঠিত বামবা দেশের ব্যান্ডগুলোর শীর্ষ সংগঠন। ১৯৯১ সালে প্রতিষ্ঠার পর থেকে প্রায় পুরো সময় এলআরবি বামবার সদস্য ছিল।

এলআরবির লেটারহেডে ইংরেজিতে টাইপ করা চিঠিতে পদত্যাগের কারণ হিসেবে  ‘অনিবার্য পরিস্থিতি  এবং মীমাংসার মতো নয় এমন দুটি বিষয়’ রয়েছে  বলে  বাচ্চু উল্লেখ করেছেন। তবে তিনি ওই কারণগুলো  চিঠিতে প্রকাশ করেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে বৃহস্পতিবার আয়োজিত কনসার্টের সূত্র ধরে দেশের অন্য শীর্ষ ব্যান্ড মাইলসের সঙ্গে এলআরবির দ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসে। মাইলসের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য হামিন আহমেদ বামবা’র বর্তমান সভাপতি।

বৃহস্পতিবারের কনসার্টে মাইলসের পরিবেশনা বাদ পড়ার কারণ হিসেবে নাম উল্লেখ না করেই এলআরবিকে দায়ী করেন মাইলসের মুখপাত্র শাফিন আহমেদ। এ বিষয়ে শাফিনের বক্তব্য একটি ভিডিও বার্তার মাধ্যমে প্রকাশ করা হয় সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেইসবুকে।

শাফিন বলেন, “পার্টিকুলারলি দিস ওয়ান ব্যান্ড, যারা এ ধরনের রোল প্লে করে এসেছে, অনেকের সাথে বছরের পর বছর এবং আজকে বড় ধরনের একটা গেম প্লে করে তারা হয়তো নিজেদেরকে মনে করছে খুব ভিক্টোরিয়াস।

“বাট ট্রাস্ট মি,গেম হ্যাজ জাস্ট বিগান। আই থিঙ্ক উই হ্যাভ টেকেন এনাফ।”

এর আগে বামবার প্রতিষ্ঠাতা সভাপতি মাকসুদুল হক সংগঠনটিতে তার নির্বাহী পদ থেকে ইস্তফা দেন এবং তার ব্যান্ড ‘মাকসুদ ও ঢাকা’ বামবা থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়। ২০১১ সালের ১৫ এপ্রিল সাক্ষরিত ওই পদত্যাগপত্রে মাকসুদ কারণ হিসেবে বড় ব্যান্ডগুলোর একক ও ক্ষুদ্র স্বার্থে বামবার ২৪ বছরের সুনামের অপব্যবহারকে অন্যতম কারণ হিসেবে চিহ্নিত করেন।

বর্তমানে বামবার সদস্যসংখ্যা ৩৫।