গোল্ডেন গ্লোব ২০১৪

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে এ বছর সেরা হয়েছে 'টুয়েলভ ইয়ার্স এ স্লেভ' সিনেমাটি আর শিল্পীদের মধ্যে পুরস্কার জিতেছেন কেইট ব্ল্যানচেট, এমি অ্যাডামস, মাইকেল ডগলাস, লিওনার্দো ডিক্যাপ্রিও এবং জেনিফার লরেন্স।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2014, 11:12 AM
Updated : 13 Jan 2014, 11:12 AM

১২ জানুয়ারি লস এঞ্জেলেসে বসেছিল গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৭১তম আসর। 

২০১৩ সালের শেষে মুক্তি পাওয়া ‘আমেরিকান হাসল’-এর জন্য সেরা মিউজিক্যাল/কমেডি অভিনেত্রীর পুরস্কারটি গিয়েছে এমি অ্যাডামসের ঝুলিতে। একই সিনেমার জন্য সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জেনিফার লরেন্স। মেরিল স্ট্রিপ এবং গ্রেটা গেরউইগকে হারিয়ে এই পুরস্কার জেতেন লরেন্স।

আর ‘দ্য উলফ অফ ওয়াল স্ট্রিট’ সিনেমার জন্য সেরা মিউজিক্যাল/কমেডি অভিনেতার খেতাব পেয়েছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও।

‘ব্লু জ্যাসমিন’ সিনেমার জন্য সেরা ড্রামা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কেইট ব্ল্যানচেট। আর ‘ডালাস বায়ারস ক্লাব’-এর জন্য সেরা ড্রামা অভিনেতা হয়েছেন ম্যাথিউ ম্যাকনয়ি।

এদিকে মোট সাতটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়ে অবশেষে সেরা সিনেমার খেতাব অর্জন করে ’টুয়েলভ ইয়ার্স এ স্লেভ’।

সাইফাই মুভি ‘গ্র্যাভিটি’র জন্য সেরা নির্মাতার পুরস্কার পেয়েছেন আলফনসো কুয়ারন।

মিনিসিরিজ ‘বিহাইন্ড দ্য ক্যান্ডেলব্রা’র জন্য সেরা মিনিসিরিজ অভিনেতার পুরস্কার পেয়েছেন মাইকেল ডগলাস। সেরা মিনিসিরিজের পুরস্কারটিও পেয়েছে ‘বিহাইন্ড দ্য ক্যান্ডেলব্রা’। মিনিসিরিজ ক্যাটাগরিতে সেরা অভিনেত্রী হয়েছেন এলিজাবেথ মস।

সেরা টিভি ড্রামার পুরস্কার পেয়েছে জনপ্রিয় টিভিসিরিজ ‘ব্রেকিং ব্যাড’। একই সিরিজের জন্য সেরা টিভি অভিনেতার পুরস্কার জিতেছেন ব্রায়ান কার্নস্টোন (ওয়াল্টার ওয়াইট)। সেরা টিভি অভিনেত্রী হয়েছেন রবিন রাইট।

২০১৩ সালের সেরা অ্যানিমেটেড সিনেমার পুরস্কার পেয়েছে ‘ফ্রোজেন’, এই ক্যাটাগরিতে আরও মনোনীত হয়েছিল ’ডেস্পিকেবল মি টু’ এবং ‘দ্য ক্রুডস’।

‘ডালাস বায়ারস ক্লাব’ সিনেমায় একজন এইডস আক্রান্ত ব্যক্তির ভূমিকায় অভিনয় করে সেরা সহ-অভিনেতার পুরস্কার জেতেন জেরেড লেতো।