‘পুরস্কারের জন্য ‘বাহুবলী-টু’ বানাইনি’

অস্কারে বিদেশী ভাষার সিনেমা বিভাগে প্রতিযোগিতার জন্য মনোনীত হয়নি ‘বাহুবলী: দ্য কনক্লুশন’। সম্প্রতি এক সাক্ষাতকারে এ প্রসঙ্গে বললেন পরিচালক রাজামৌলি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2017, 03:34 PM
Updated : 26 Sept 2017, 12:28 PM

বিশ্বব্যাপী  ১৭০০ কোটির উপরে ব্যবসা করেছে এস এস রাজামৌলির ‘বাহুবলী: দ্য কনক্লুশন’। উন্নত গ্রাফিক্স, ঝকঝকে প্রিন্ট ও সুন্দর গল্পের সিনেমা হিসেবে মুক্তির আগেই আলোচনায় আসে এ ছবি। মুক্তির প্রথম দিনে ১০০ কোটি ব্যবসা করে বক্সঅফিসে ঝড় তোলা এ সিনেমাটি নির্বাচিত হয়নি অস্কার পুরস্কারে প্রতিযোগিতা করার জন্য।

তবে এ নিয়ে আক্ষেপ নেই পরিচালক এস এস রাজামৌলির। সম্প্রতি এক সাক্ষাতকারে এমনটাই জানালেন তিনি।

আইএনএস’কে দেওয়া সাক্ষাতকারে রাজামৌলি বলেন, “পুরস্কারের জন্য আমি ‘বাহুবলী-টু’ বানাইনি। আমার প্রথম লক্ষ্য ছিলো নিজেকে সন্তুষ্ট করা আর দ্বিতীয় লক্ষ্য ছিলো ব্যবসা করা। দুটোই আমি অর্জন করতে পেরেছি। আমার আর বেশি কিছু চাওয়ার নেই। যদি ‘বাহুবলী’ পুরস্কার পায়, আমি খুশি হবো নিঃসন্দেহে। তবে না পেলে কষ্ট পাবো না কারণ এটা আমার লক্ষ্য ছিলো না।”

সামনে কি নতুন কোনো সিনেমার কাজে হাত দিতে চলেছেন রাজামৌলি?

এ প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমার হাতে ভালো কোনো গল্প নেই। পছন্দমতো গল্প পেলে আবারও কাজে হাত লাগাবো।”

এ সময় মহাভারত নিয়ে ছবি বানানোর খবরকেও গুজব বলে উড়িয়ে দিয়ে তিনি বলেন, “এটা আমার স্বপ্ন যে কখনো মহাভারত নিয়ে সিনেমা বানাবো। কিন্তু সেটা অনেক অর্থ ও সময়ের ব্যাপার। এই মুহূর্তে এ নিয়ে ভাবছি না।”

সম্প্রতি অস্কার পুরস্কারে প্রতিযোগিতা করার জন্য মনোনীত হয়েছে হিন্দি সিনেমা ‘নিউটন’। অমিত ভি মসুরকরের পরিচালিত এ সিনেমায় অভিনয় করেছের রাজকুমার রাও, পঙ্কজ ত্রিপাঠি, রঘুবীর যাদব প্রমুখ।