‘পদ্মাবতী’র পোস্টারে আগুন দিলো করনি সেনাদল

‘পদ্মাবতী’র পোস্টারে আগুন দিলো ভারতীয় উগ্রবাদী ‘শ্রী রাজপুত করনি সেনাদল’ এর সমর্থকরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 03:35 PM
Updated : 24 Sept 2017, 03:35 PM

ইতিহাস বিকৃতি ও রানী পদ্মিনীর চরিত্রকে ভুলভাবে উপস্থাপনের অভিযোগে ভারতীয় উগ্রবাদী সংগঠন ‘শ্রী রাজপুত করনি সেনাদল’ এর আক্রমণের শিকার হয়েছিলো ‘পদ্মাবতী’র কলাকুশলীরা। জয়পুরে এ ছবির শুটিং স্পটে আগুন লাগিয়ে বহুমূল্যের সাজ-পোশাক ও অংলকার পুড়িয়ে দিয়েছিলো দলটির সমর্থরা। এ সময় করনি সেনাদলের সদস্যদের হাতে লাঞ্ছিত হয়েছিলেন পরিচালক সঞ্জয় লীলা বনসালি। এবারে ‘পদ্মাবতী’র পোস্টারে আগুন দিয়েছে দলটির সদস্যরা।

আইএনএস জানায়, শনিবার (২৩সেপ্টেম্বর) জয়পুরে ‘পদ্মাবতী’র পোস্টার পুড়িয়েছে শ্রী রাজপুত করনি সেনাদলের কয়েকজন সদস্য। এ সময় স্থানীয় রাজমন্দির সিনেমা হলের সামনে অবস্থান নিয়ে পরিচালক ও ‘পদ্মাবতী’র বিপক্ষে স্লোগান দিতে দেখা গেছে তাদের।

এ প্রসঙ্গে করনি সেনাদল জয়পুর শাখার প্রেসিডেন্ট নারায়ণ সিং দিওয়ালা বলেন, “জয়পুরে শুটিং চলাকালীন সময়ে পরিচালক সঞ্জয় লীলা বনসালি আমাদের কথা দিয়েছিলেন মুক্তির আগে আমাদের ছবিটি দেখিয়ে নেবেন তিনি। এতে কোনো ইতিহাস বিকৃতি ঘটেছে কি না সে বিষয়ে ইতিহাসবিদদের পরামর্শ নেওয়ার বিষয়েও তিনি আমাদের আশ্বস্ত করেছিলেন। কিন্তু বাস্তবে তার কোনোটাই করেননি তিনি। তাই এ ছবির মুক্তির বিপক্ষে অবস্থান নিয়েছি আমরা।”

১ ডিসেম্বর মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে ‘পদ্মাবতী’র। এর আগে করনি সেনাদলের সদস্যদের এ ছবিটি না দেখানো হলে দেশজুড়ে আন্দোলনের ডাক দিয়েছেন তারা। এ বিষয়ে এখনও পর্যন্ত পরিচালক বা ছবির সংশ্লিষ্ট কারও মন্তব্য পাওয়া যায়নি।

‘পদ্মাবতী’তে চিতোরের রানী পদ্মাবতী বা পদ্মিনীর চরিত্রে দেখা যাবে দিপীকা পাড়ুকোনকে। এতে পদ্মাবতীর স্বামী রাজা রাওয়াল রতন সিং এর ভূমিকায় শহীদ কাপুর এবং দিল্লীর সুলতান আলাউদ্দিন খিলজী’র চরিত্রে অভিনয় করছেন রণবীর সিং।