মাহিরার সঙ্গে ধূমপান প্রসঙ্গে মুখ খুললেন রণবীর

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া মাহিরা খানের সঙ্গে ধূমপানরত ছবি নিয়ে মুখ খুললেন ‘জগ্গা জাসুস’ অভিনেতা রণবীর কাপুর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 02:54 PM
Updated : 23 Sept 2017, 02:54 PM

চলতি বছর মার্চে দুবাইতে অনুষ্ঠিত ‘গ্লোবাল টিচার্স প্রাইজ’ অনুষ্ঠানে একসঙ্গে দেখা গেছে বলিউড অভিনেতা রণবীর কাপুর ও পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানকে। সেই থেকেই শুরু হয়েছে তাদরে ঘিরে প্রেমের গুজব।

সে আগুনে ঘি ঢেলেছে সম্প্রতি টুইটারে ফাঁস হয়ে যাওয়া এ দু’তারকার ধূমপানরত ছবি। ছবিতে নিউইয়র্কের এক হোটেল রুমের বাইরে পিঠখোলা পোশাকে রণবীরের সঙ্গে ধূমপান করতে দেখা গেছে মাহিরাকে।

এ নিয়ে ভক্তদের নিন্দার শিকার হয়েছে ‘রইস’ অভিনেত্রী। তিরস্কারের মুখে মাহিরার পাশে এসে দাঁড়ালেন স্বয়ং রণবীর কাপুর।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, এক আনুষ্ঠানিক বার্তায় ‘জগ্গা জাসুস’ অভিনেতা বলেন, “মাহিরা খানকে আমি অসম্ভব শ্রদ্ধা করি। তার অভিনয় আমাকে বরাবরই মুগ্ধ করে।

সম্প্রতি আমার সঙ্গে ধূমপানের ছবির কারণে তাকে অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। এটা ভেবে আমি খুবই কষ্ট পাচ্ছি যে শুধুমাত্র একজন নারী বলেই তাকে নিয়ে বাজে মন্তব্য করা হচ্ছে যা একবারেই অনুচিত।

ধূমপান ও ঘৃণা দুটোই খারাপ। কাজেই মাহিরার প্রতি এ ধরণের নিন্দনীয় আচরণ বন্ধ হোক এটাই কামনা করি।”

প্রকাশ্যে ধূমপান করার কারণে মাহিরাকে ‘অভদ্র’ ও ‘অমুসলিম’ বলে অভিহিতি করেছেন অনেকে।

এছাড়া বিবাহিত ও এক সন্তানের মা হিসেবে এমন আচরণ মাহিরার ব্যক্তিত্বকে খাটো করেছে বলেও মনে করেছেন অনেকে।

তবে মাহিরার সপক্ষে এগিয়ে এসেছেন তারকারা।

সম্প্রতি মাহিরাকে উদ্দেশ্য করে লেখা খোলা চিঠিতে পাকিস্তানি সংগীতশিল্পী আলি জাফর লিখেছেন, “প্রত্যেকের তার নিজের মতো করে জীবন যাপন করার অধিকার রয়েছে। মাহিরা তো কারও ক্ষতি করেনি। তবে তাকে নিয়ে এমন টানা-হ্যাঁচড়া হচ্ছে কেন?”

 

আরেক পাকিস্তানি সংগীতশিল্পী মোমেনা মুসতেহসান লিখেছেন, “এত সহজেই একজনের চরিত্র নিয়ে মন্তব্য করাটা অন্যায়। আমরা সবাই এত প্রতিক্রিয়াশীল ও আক্রমণাত্মক হয়ে গেছি কেন? যারা মাহিরাকে নিয়ে কটূ মন্তব্য করছেন তারা কি নিজেরা শতভাগ সঠিক?”

 

বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে এখন সব ঘটনাই অনেক বড় হয়ে দেখা দিচ্ছে। মাহিরার প্রতি অশালীন মন্তব্যকারীদের বোধোদয় হোক এই কামনা করি।”

মাহিরা ও রণবীরের প্রেমের গুজব উড়িয়ে দিয়ে রণবীরের বাবা ঋষি কাপুর বলেন, “রণবীর ও মাহিরা দুজনেই প্রাপ্তবয়স্ক। তারা একজন আরেকজনের সঙ্গে দেখা-সাক্ষাত করতেই পারে। তার মানে এই নয় যে তারা প্রেম করছে। এটা সম্পূর্ণই গুজব।”

এ মুহূর্তে রাজকুমার হিরানীর পরিচালনায় সঞ্জয় দত্তের জীবনী নিয়ে নির্মিত সিনেমায় অভিনয় করছেন রণবীর কাপুর।

মাহিরাকে সর্বশেষ দেখা গেছে শাহরুখ খানের বিপরীতে বলিউড সিনেমা ‘রইস’-এ।