কুসুম শিকদারের ‘নেশা’ নিয়ে পালটা মামলার প্রস্তুতি

কুসুম শিকদারের মিউজিক ভিডিও ‘নেশা’ নিয়ে পর্নোগ্রাফি মামলার জবাবে মানহানী মামলার প্রস্তুতি নিচ্ছেন এর দুই নির্মাতা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 01:15 PM
Updated : 23 Sept 2017, 01:15 PM

গত ১৭ সেপ্টেম্বর ‘নেশা’ নামে মিউজিক ভিডিও নির্মাণের জন্য পর্ণোগ্রাফির অভিযোগ এনে পরিচালক শুভ্র খান ও শ্রাবণী ফেরদৌস, মডেল কুসুম শিকদার ও সুজন সহ মোট ৭ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবি খন্দকার নাজমুল আহসান।

মামলায় অভিযাগে বলা হয়, “পরিচালকদ্বয় মিউজিক ভিডিও নির্মাণের নামে যৌনতা, অশ্লীলতা, উত্তেজনা সৃষ্টিকারী অভিনয় ও আপত্তিকর পোশাক পরিচ্ছদ সংযোজন করেছেন, যা আমাদের সংস্কৃতির পরিপন্থি, সমাজ ও রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ।”

যদিও শিল্পী কুসুম শিকদার ও মিউজিক ভিডিওটির নির্মাতা শুভ্র খান ও শ্রাবণী ফেরদৌস বরবারই অস্বীকার করে আসছেন যে মিউজিক ভিডিওটিতে অভিযোগ করার মতো কিছু নেই। তারা আন্তর্জাতিক মানের একটি মিউজিক ভিডিও নির্মাণ করতে চেয়েছিলেন। মামলাটির তদন্তভার বর্তমানে রমনা মডেল থানাকে দেওয়া হয়েছে।

নির্মাতা শুভ্র খান, শ্রাবণী ফেরদৌস

এদিকে এই মামলা নিয়ে এবার পালটা মামলার হুমকি দিলেন নির্মাতাদ্বয়। তারা জানান, তাদের নামে মামলা হলেও তারা এখনও কোনো আইনি নোটিশ হাতে পাননি। গণমাধ্যমের মাধ্যমেই মামলার বিষয়টি তাদের নজরে আসে।

নির্মাতা শুভ্র খান এ প্রসঙ্গে বলেন, “আমরা চেষ্টা করেছি আর্ন্তজাতিক মান বজায় রেখে মিউজিক ভিডিওটি নির্মাণ করতে। আমরা মেকাপ, পোশাক পরিচ্ছদ, দৃশ্যায়ন সবকিছুই আন্তর্জাজাতিক মান মাথায় রেখেই করেছি। যেখানে আমরা আমাদের নির্মানশৈলীর জন্য সকলের নিকট সাধুবাদ পেয়েছি সেখানে আইনজীবি সাহেব কীভাবে এখানে যৌনতা ও অশ্লীলতা খুঁজে পেল তা আমাদের বোধগম্য নয়।”

নির্মাতা শ্রাবণী ফেরদৌস বলেন, “আমরা মনে করি, উনার অভিযোগের প্রেক্ষিতে গণমাধ্যমে যে সংবাদটি প্রচার হয়েছে তা আমদের ২৫ বছরের ক্যারিয়ারে যে ভাবমূর্তির ক্ষতি সাধিত হয়েছে তা অপূরনীয় এবং আমাদের কর্মক্ষেত্রে আমরা বিশাল আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছি। তাই আইনি নোটিশ হাতে পেলেই আমরা তার বিরুদ্ধে আর্থিক ক্ষতি পূরণ দাবী করে মানহানি মামলা করার পদক্ষেপ নিবো।”