এবার ঈদে শাকিবের চেয়েও বেশি আলোচিত অপূর্ব : রেসি

এবার ঈদের আলোচিত নাটক ‘বড়ছেলে’ দেখে মুগ্ধ বড়পর্দার অভিনেত্রী রেসি। নাটকটি নিয়ে দর্শকদের মাতামাতি দেখেই নাকি তিনি নাটকে অভিনয়ে আগ্রহী হয়ে উঠেছেন। সঙ্গে এবারের ঈদে আলোচনার নিরিখে শাকিব খানের চেয়েও ‘বড়ছেলে’ অপূর্বকেই এগিয়ে রাখলেন তিনি।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2017, 03:07 PM
Updated : 21 Sept 2017, 12:29 PM

মা হওয়ার পর অভিনয় থেকে নিজেকে খানিকটা গুটিয়ে নিয়েছিলেন তিনি। বিরতি ভেঙে আবারও নিয়মিত হচ্ছেন অভিনয়ে। তবে বড়পর্দার চেয়ে ছোটপর্দায় অভিনয়ের বেশি আগ্রহী তিনি। কারণ হিসেবে জানালেন, “বাংলাদেশে নাটকের দর্শক অনেক বেড়েছে। ভালো গল্পের নাটক নিয়ে বেশ আলোচনা হচ্ছে।”

এবার ঈদের আলোচিত নাটক ‘বড়ছেলে’র উদাহরণ টেনে তিনি বললেন, “এবার ঈদে শাকিবের দু’টি ছবি রিলিজ পেয়েছিল। কিন্তু সেভাবে আলোচিত হয়নি। শাকিব খানের চেয়েও বেশি আলোচনা হয়েছে ‘বড়ছেলে’র অপূর্বকে নিয়ে।”

আরো বললেন, “কিছুদিন আগে অপূর্ব আমাকে কয়েকটা নাটকের লিংক পাঠিয়েছিল। দেখলাম, নাটকের গল্পগুলো দারুণ। দর্শকরা ভালো কাজগুলো আসলেই দেখছে।”

ইতিমধ্যে বেশকিছু নাটকের স্ক্রিপ্ট হাতে পেয়েছেন তিনি। ডিরেক্টরদের সঙ্গে কথাও এগিয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে শিগগিরই একাধিক নাটক নিয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন বড়পর্দার এই অভিনেত্রী।

২০০৪ সালে বড়পর্দায় অভিষেক হয় তার। এফ আই মানিকের ‘এক জবান’, ‘স্বামী ভাগ্য’ এবং মনতাজুর রহমান আকবরের ‘আমার স্বপ্ন আমার অহংকার’সহ বেশকিছু দর্শকপ্রিয় চলচ্চিত্রে দেখা গেছে তাকে।

তাহলে চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন কেন?

বাংলা চলচ্চিত্রের দুরবস্থা দেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানালেন তিনি। বললেন, “দেশে তো আপাতত ভালো ফিল্ম হচ্ছে না, সিনেমার শুটিং হচ্ছে না। আমি যে ধরনের সিনেমায় কাজ করি সেই ধরনের কাজও হচ্ছে না। অনেক নায়িকাদের কাছে শুনছি, নিজেকেই প্রডিউসার জোগাড় করতে হয়। এভাবে কয়জন সিনেমা করতে পারবে?”

অথচ কয়েক বছর আগেও চলচ্চিত্রের অবস্থা বেশ ভালোই ছিল বললেন তিনি, “আমরা যখন সিনেমা করতাম তখন আমাদের ডেকে অভিনয় করানো হত।”

গত ঈদে অতুল রাকিবের ‘ভিলেন’ নামে একটি নাটকে অভিনয় করেছেন। তার সহশিল্পী হিসেবে ছিলেন সাজু খাদেম।

সিনেমার ক্যারিয়ার শুরুর আগে আজিজুল হাকিমের নির্দেশনায় ‘জল পড়ে পাতা নড়ে’ নামে ১২০ পর্বের একটি ধারাবাহিকেও অভিনয় করেছিলেন তিনি।