চলে গেলেন ‘গুডফেলাস’ অভিনেতা ফ্র্যাঙ্ক ভিনসেন্ট

চলে গেলেন খ্যাতিমান হলিউড অভিনেতা ফ্র্যাঙ্ক ভিনসেন্ট। হৃদপিন্ডের অস্ত্রোপচার জটিলতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ৭৮ বছর বয়সি এ অভিনেতা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2017, 03:19 PM
Updated : 14 Sept 2017, 03:19 PM

১৯৭৬ সালের ক্রাইম ড্রামা ‘দ্য ডেথ কালেক্টর’ দিয়ে হলিউডে পা রাখেন ফ্র্যাঙ্ক ভিনসেন্ট। এরপর মার্টিন স্করসেসির ‘দ্য রেইজিং বুল’, ‘ক্যাসিনো’ ও ‘গুডফেলাস’ সিনেমায় যুক্তরাষ্ট্রের দুধর্ষ সন্ত্রাসী চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। এছাড়া ‘দ্য পোপ অফ গ্রিনউইচ ভিলেজ’, ‘ওয়াইজ গাইজ’, ‘নাইট ফলস অন ম্যানহাটন’, ‘শিকাগো ওভারকোট’সহ একাধিক সাড়াজাগানো সিনেমায় দর্শকমাত করেছেন তিনি। টিভি সিরিজ ‘দ্য সোপর‌্যানোস’ দিয়েও দর্শকপ্রিয়তা পেয়েছিলেন এই অভিনেতা।

ফ্র্যাঙ্ক ভিনসেন্ট-এর মৃত্যুর খবরটি নিশ্চিত করে টিএমজি জানায়, দীর্ঘদিন ধরেই হৃদযন্ত্রের জটিলতায় ভুগছিলেন তিনি। সম্প্রতি অস্ত্রোপচার করা হয় তার। বুধবার অস্ত্রোপচার জটিলতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ অভিনেতা।

ভিনসেন্টের মৃত্যুতে শোক প্রকাশ করে তার ‘দ্য সোপর‌্যানোস’ সহ-অভিনেত্রী মাউরিন ভ্যান জ্যান্ডট বলেন, “মনে হলো আজ যেন আমার পরিবারের কাউকে হারালাম। ফ্র্যাঙ্ক ভিনসেন্ট ছিলেন একজন অসাধারণ মানুষ। চিরবিদায় ফ্র্যাঙ্কি।”

সর্বশেষ অপরাধ বিষয়ক মার্কিন টিভি সিরিজ ‘ল অ্যান্ড অর্ডার: স্পেশাল ভিকটিমস ইউনিট’য়ে বিশপ ক্যাটালানো চরিত্রে দেথা গেছে তাকে। মৃত্যুর কালে স্ত্রী ক্যাথরিন, পুত্র অ্যান্টনি ভিনসেন্ট ও আগের ঘরের দুই সন্তান রেখে গেছেন তিনি।