ঈদের মৌসুমে বিদেশি সিনেমা

ঈদের খুশি আরও বাড়িয়ে দিতে চলতি সপ্তাহে হলিউড ও বলিউড জুড়ে মুক্তি পেয়েছে বেশ কিছু সিনেমা। এর মধ্যে কিছু কিছু ছবি চলছে বাংলাদেশের সিনেমা হলগুলোতেও। চলুন এক নজড়ে জেনে নিই ঈদুল আযহা ২০১৭’য়ের সেরা হলিউড ও বলিউড সিনেমাগুলো।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2017, 12:07 PM
Updated : 4 Sept 2017, 07:01 PM

বলিউড

এ বছর ঈদুল আযহায় বলিউডে মুক্তি পেয়েছে দুইটি সিনেমা। মিলন লুথরিয়ার গ্যাংস্টার সিনেমা ‘বাদশাহো’ ও আর. এস প্রসন্নের রোমান্টিক-কমেডি ‘শুভ মঙ্গল সাবধান’।

১. বাদশাহো:

১৯৭৫ সালের ভারতের জুররি অবস্থার পটভূমিতে নির্মিত এ গ্যাংস্টার সিনেমাটিকে ঘিরে দর্শক আগ্রহের কমতি নেই। ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ পরিচালক মিলন লুথরিয়ার এ নতুন সিনেমায় আবারও পর্দা ভাগাভাগি করেছেন অজয় দেবগন ও ইমরান হাশমি। এ ছাড়াও এ ছবিতে গুরুত্বপূর্ণ দুটি নারী চরিত্রে ছিলেন ইলিয়ানা ডি’ক্রুজ ও এশা গুপ্তা। এক ট্রাক ভর্তি স্বর্ণ লুঠের রোমাঞ্চকর ঘটনাকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এ সিনেমার কাহিনি। ঈদুল আযহার একদিন আগেই ১ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে এ সিনেমাটি।

২. শুভ মঙ্গল সাবধান:

ভূমি পেড়নেকর ও আয়ুষ্মান খুরুানা অভিনীত ‘শুভ মঙ্গল সাবধান’ ছবিটি ২০১৩ সালে নির্মিত তামিল সিনেমা ‘কল্যান সাময়াল সাদম’য়ের পুনঃনির্মাণ। আর. এস প্রসন্ন পরিচালিত ও আনন্দ এল রাই প্রযোজিত এ রোমান্টিক-কমেডি সিনেমায় বাগদত্ত সম্পন্ন হয়ে যাওয়া এক যুগলের গল্প বলা হয়েছে যাদের প্রেমের পথে বাঁধা হয়ে দাঁড়ায় ছেলেটির এক বিশেষ শারিরীক সমস্যা। ‘বাদশাহো’র সঙ্গে একই দিনে (১ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে এ সিনেমাটিও।

হলিউড

চলতি বছর ঈদুল আযহায় বিশ্বজুড়ে ব্যবসা করছে একাধিক সাড়াজাগানো হলিউড সিনেমা। এর মধ্যে উল্লেখযোগ্য হলো: ‘দ্য হিটসম্যান’স বডিগার্ড’, ‘অ্যানাবেল: ক্রিয়েশন’, ‘লোগান লাকি’, ‘অ্যামেরিকান মেড’, ‘নাট জব টু’।

১. দ্য হিটসম্যান’স বডিগার্ড

একজন ভাড়াটে খুনির নিরপত্তার দায়িত্ব পরে বিশ্বসেরা বডিগার্ড মাইকেল ব্রাইসের (রায়ান রেনল্ড) ঘাড়ে। আন্তজার্তিক আদালতে তাকে নিরাপদে পৌঁছে দিতে হবে- এমনটাই হুমকি দেয়া হয় মাইকেলকে। নির্ধারিত দিনে সাক্ষ্য দিয়ে যাওয়ার আগে মিশেল ও তাকাশির সঙ্গে ঘটে যাওয়া নানা অনাকাঙ্খিত ঘটনাকে ঘিরে আবর্তিত হয়েছে ‘দ্য হিটসম্যান’স বডিগার্ড’ সিনেমাটি। রায়ান রেনল্ড, স্যাসুয়েল এল জ্যাকজন, গ্যারি ওল্ডম্যান, সালমা হায়েক প্রমুখ অভিনীত এ অ্যাকশন-কমেডি সিনেমাটি মুক্তি পেয়েছে ১৮ অগাস্ট। বাংলাদেশের দর্শক ছবিটি দেখতে পাবেন বসুন্ধরা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে।

২. অ্যানাবেল: ক্রিয়েশন

অতিপ্রাকৃত ও ভৌতিক ঘরানার সাড়াজাগানো সিনেমা ‘অ্যানাবেল’য়ের চতুর্থ কিস্তি ‘অ্যানাবেল: ক্রিয়েশন’। পুতুল কারিগর স্যামুয়েল মুলান ও এস্থার দম্পতির মৃত মেয়ের আত্মা ভর করে তার তৈরি করা অ্যানাবেল পুতুলের উপর। এরপরই তাদের জীবনে ঘটতে থাকে নানা অশুভ ঘটনা। স্টিফেনিয়া সিগম্যান, টালিথা বেটম্যান ও মিরান্ডা ওটো অভিনীত এ সিনেমাটি মুক্তি পেয়েছে ১১ অগাস্ট। বাংলাদেশের দর্শক সিনেমাটি দেখতে পাবেন যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে।

৩. লোগান লাকি

স্টিভেন সোডারবার্গের কমেডি-ক্রাইম সিনেমা ‘লোগান লাকি’র কাহিনি আবর্তিত হয়েছে জিমি লোগান, তার ভাই স্লিড ও বোন মেলি’র অর্থ লুঠের রোমাঞ্চকর অভিয়ান নিয়ে। চ্যানিং ট্যাটাম, অ্যাডাম ড্রাইভার, ড্যানিয়েল ক্রেইগ প্রমুখ অভিনীত সিনেমাটি মুক্তি পেয়েছে ১৮ আগস্ট।

৪. অ্যামেরিকান মেড

টম ক্রুজ ও সারাহ রাইট অভিনীত জীবনীনির্ভর এ সিনেমায় ব্যারি সিল নামের এক পাইলটের মাদক ব্যবসায় জড়িয়ে পরার গল্প বলা হয়েছে। ২৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে সিনেমাটি।

৫. নাট জব টু

ওকটন শহরের মেয়রের বিরুদ্ধে ক্ষুদে ইঁদুর শার্লি ও তার দলের অভিযানের গল্প নিয়ে নির্মিত হয়েছে ক্যাল ব্র্যাংকার-এর এ অ্যানিমেশন সিনেমাটি। ১১ অগাস্ট মুক্তি দেয়া হয়েছে এ সিনেমাটি।