সালমান শাহকে নিয়ে সিনেমা : নীলা চৌধুরীর আপত্তি

অনুমতি ছাড়াই সালমান শাহকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন তরুণ নির্মাতা অনন্য মামুন। বিষয়টি নিয়ে আপত্তি জানিয়েছেন সালমানের মা নীলা চৌধুরী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 12:40 PM
Updated : 15 August 2017, 12:40 PM

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ বিচারের দাবিতে দেশজুড়ে চলছে আলোচনার ঝড়। এর মাঝে তাকে নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দেন অনন্য মামুন। বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন, ছবিটির জন্য ইতিমধ্যেই নীলা চৌধুরীর অনুমতি নিয়েছেন তিনি। কাস্টিং শেষ করে ডিসেম্বর থেকে শুটিং শুরুর কথাও জানিয়েছেন এই নির্মাতা।

কিন্তু নীলা চৌধুরী জানালেন, কেউ তার কাছ থেকে সিনেমা নির্মাণের অনুমতি নেয়নি। গতকাল (১৪ অগাস্ট) ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন, “এইমাত্র দেখলাম একটা পোস্ট। কেউ একজন ঘোষণা দিয়েছেন সালমানকে নিয়ে তিনি ফিল্ম করছেন, আমি নাকি তাকে পারমিশন দিয়েছি? কখন, কীভাবে? এইসব বাজে প্রচারণা বন্ধ করো।”

স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, “এখন অনেক গুরুত্বপূর্ণ সময় যাচ্ছে। এই সময় জনগণের দৃষ্টি অন্য দিকে নিতে এসব প্রচারণা শুরু করেছে। আমি কাউকে কোনো পারমিশন দেই নাই সালমান শাহকে নিয়ে ফিল্মের গল্প বানাবার জন্য। এসব নোংরামি বন্ধ করো। এফডিসি কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করা হবে এ ব্যাপারে।”

তবে সালমানের মা’র কাছ থেকে অনুমতি নেওয়ার বিষয়টি অস্বীকার করেন অনন্য মামুন। গতকাল (১৪ অগাস্ট) ফেইসবুক স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, “আমি সালমান ভাইয়ের জীবনী নিয়ে ফিল্ম বানাচ্ছি না। আমি একজন সালমানের ভক্তের ভালোবাসা নিয়ে সিনেমা বানাবো। যেখানে সালমান ভাইয়ের ব্যক্তিগত জীবনের কিছু থাকবে না। থাকবে শুধু একজন ভক্তের সালমান ভাইয়ের প্রতি ভালোবাসা। আর আমি কোনো সাংবাদিককে বলি নাই আমি নীলা আন্টির কাছে অনুমতি নিয়েছি।”

তিনি আরো জানিয়েছেন, “আমি শুটিং করার আগে আমার সম্পূর্ণ গল্প সালমান ভাইয়ের পরিবারকে দেখাবো। তারপর অনুমতি পেলেই শুটিংয়ে যাবো।”

গত সোমবার (১৩ আগস্ট) এফডিসি থেকে ছবিটির নাম নিবন্ধন করেছেন অনন্য মামুন। ছবিটি প্রযোজনা করছে লাইভ টেকনোলজিস ও অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।