‘মধুবালার চরিত্রে কারিনাকেই দেখতে চাইবো’

পঞ্চাশ ও ষাটের দশকের জনপ্রিয় অভিনেতী মধুবালা। ভারতীয় সিনেমার ইতিহাসে আজও তাকে স্মরণ করা হয় অন্যতম প্রতিতাভান ও লাস্যময়ী অভিনেত্রী হিসেবে। সম্প্রতি প্রয়াত এ তারকার মোমের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে তাকে নিয়ে বললেন অভিনেত্রীর ছোট বোন মধুর ব্রিজ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2017, 02:59 PM
Updated : 11 August 2017, 02:59 PM

‘মুঘল-ই-আজম’, ‘চলতি কা নাম গাড়ি’, ‘বরসাত কি এক রাত’ সহ অগণিত সাড়াজাগানো সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন মধুবালা। মাত্র ৩৬ বছর বয়সে ফুসফুস ও শ্বাসের জটিলতাজনিত রোগে ভুগে পৃথিবী ছেড়ে চলে যান তিনি। সম্প্রতি দিল্লি’র মাদাম তুস্যো জাদুঘরে স্থাপিত হয়েছে এ অভিনেত্রীর মোমের মূর্তি।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, মধুবালার মোমের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তার ছোট বোন মধুর ব্রিজ। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, “একটা সময় ছিলো যখন আমি চাইতাম মধুবালার জীবনীতে মাধুরী দীক্ষিত অভিনয় করুক। কিন্তু এখন যদি তৈরি করা হয় তবে মধুবালার চরিত্রের জন্য কারিনা কাপুরকেই উপযুক্ত বলে মনে হয় আমার ।”

তিনি আরও বলেন, “ব্যক্তিজীবনে মধুবালা ছিলেন অত্যন্ত সাধারণ ও হাসিখুশি একজন মানুষ। তার মধ্যে এক ধরণের চঞ্চলতা ছিলো যা আমি কারিনার মধ্যে দেখতে পাই। তারা দুজনই সুন্দরী ও ভালো অভিনেত্রী। তাই মধুবালার চরিত্রে কারিনাকেই দেখতে চাইবো আমি।” 

এ সময়ের অভিনেত্রীদের মধুবালার কাছ থেকে চারিত্রিক দৃঢ়তা ও ধৈর্য্যশীলতা শেখা উচিত বলেও মন্তব্য করেন মধুর।