কেমন আছেন জোলি?

গতবছরের সেপ্টেম্বরে দুনিয়া কাঁপিয়ে ব্র্যাড পিটের সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দিয়েছিলেন অ্যাঞ্জেলিনা জোলি। নয় মাস পেরুনোর পর এ নিয়ে মনের কথা খুলে বললেন তিনি, জানালেন সময়ের সঙ্গে বদলেছে অনেক কিছুই।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2017, 12:00 PM
Updated : 27 July 2017, 12:00 PM

সম্প্রতি ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে প্রকাশিত দীর্ঘ এক সাক্ষাৎকারে ব্র্যাড পিটের সঙ্গে বিচ্ছেদ ও তার পরবর্তী সময় নিয়ে খোলাখুলি কথা বলেছেন অস্কারজয়ী এই মার্কিন অভিনেত্রী। জোলি বলেন, সম্পর্ক খারাপ হয়ে যাওয়াতেই বিচ্ছেদের সিদ্ধান্ত নেন তারা।

সরাসরি কোনো কারণ উল্লেখ না করলেও ব্র্যাড পিটের সঙ্গে এক যুগের সম্পর্ক চুকিয়ে ফেলা নিয়ে তিনি বলেন, “আমি ঠিক ওভাবে বলতে চাই না... কিন্তু সবকিছুই অনেক কঠিন হয়ে পড়েছিল।”

এরপরও ছয় সন্তানের কথা ভেবে পারিবারিক বিষয়গুলো একসঙ্গে সমাধান করেন জানিয়ে জোলি বলেন, “আমরা একে অন্যের ব্যাপারে ভাবি। আমাদের পরিবারের জন্যও ভাবি। আমরা একই লক্ষ্য পূরণে কাজ করে যাচ্ছি।”

তবে বিচ্ছেদের মতো বড় ঘটনায় স্বাভাবিক জীবনপ্রবাহে ছন্দপতন তো ঘটেছেই। একথাও অকপটে স্বীকার করলেন ‘ম্যালিফিসেন্ট’ তারকা।

“যেসব ঘটনা বিচ্ছেদের মুখে ঠেলে দিয়েছিলো আমাদের, সেসব থেকে আমরা এখন সেরে উঠছি। আমাদের সন্তানেরা জীবনের ওই দুঃসময় কাটিয়ে উঠেছে।”

বিচ্ছেদ-পরবর্তী নয়মাসে শারীরিক অসুস্থতার মধ্য দিয়েও গেছেন জোলি। বেল’স পালসির মতো রোগে আক্রান্ত হয়েছেন, যার ফলে স্নায়বিক চাপের কারণে মুখের একপাশের মাংসপেশী ঝুলে পড়ে। উচ্চ রক্তচাপও এরমধ্যে ভুগিয়েছে তাকে।

কিন্তু এতোকিছুর পরও সব বাধা ঠেলে জয়ী হওয়া এক অদম্য নারী রূপেই নিজেকে দেখতে পছন্দ করেন জোলি।

“আমার নিজেকে এখন আরও বেশি করে একজন পরিপূর্ণ নারী মনে হয়। কারণ আমি এখন বিচক্ষণতার সঙ্গে সিদ্ধান্ত নিই। পরিবারকে সবার উপরে রাখি, নিজের জীবন ও স্বাস্থ্যের কর্তৃত্ব এখন আমার নিজের হাতেই। আমি মনে করি, এসবই একজন নারীকে পূর্ণতা দেয়।”

সর্বশেষ নিজের পরিচালিত ‘ফার্স্ট দে কিলড মাই ফাদার’ সিনেমাটি মুক্তি উপলক্ষে কম্বোডিয়ায় দেখা গেছে জোলিকে। সত্তরের দশকের খেমার রুজ শাসনামলের পেক্ষাপটে নির্মিত হয়েছে সিনেমাটি। নেটফ্লিক্সে আসছে সেপ্টেম্বরে মুক্তি দেওয়া হবে সিনেমাটি।