‘ভয়ংকর সুন্দর’ সন্ধ্যা: দর্শকদের বড়পর্দায় আহ্বান

৪ আগস্ট দেশজুড়ে মুক্তি পাচ্ছে নির্মাতা অনিমেষ আইচের চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর।’ তার আগে চলছে ছবির প্রচারণার কাজ। গতকাল ২৫ জুলাই রাজধানীর এক রেস্তোরাঁয় ছবিটির অডিও অ্যালবাম মুক্তি উপলক্ষে জড়ো হয়েছিলেন ছবির কলাকুশলী ও শুভাকাঙ্খীরা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 01:44 PM
Updated : 26 July 2017, 01:44 PM

দর্শক বিনোদনে এখন অনেক মাধ্যম। মুঠোফোন থেকে অন্তর্জাল হয়ে নানা মাধ্যমে দর্শক চাইলেই উপভোগ করতে পারেন নাটক কিংবা চলচ্চিত্র। তবে, দেশীয় চলচ্চিত্রের দুর্দিনে ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রটি হলে গিয়ে দেখার আহ্বান জানালেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

অনুষ্ঠানে, নির্মাতা অনিমেষ আইচ, ছবির নায়ক পরমব্রত চট্টোপাধ্যায়ের বক্তব্যকে উদ্ধৃত করে বলেন, “পরমব্রত একটি টিভি অনুষ্ঠানে খুব সুন্দর একটা কথা বলেছিলো, ‘ভয়ংকর সুন্দর’ এমন একটি সিনেমা যেটা মুঠোফোন বা ল্যাপটপে দেখার ছবি নয়, এটি বড়পর্দায় না দেখলে মজাটা পাওয়া যাবে না। আমিও তার সঙ্গে একমত। সবাইকে চলচ্চিত্রটি হলে গিয়ে দেখার আমন্ত্রণ জানাই। শুধু আমার ছবি বলে নয়, এই সময়ে মুক্তিপ্রাপ্ত প্রত্যেকটি ছবি যা জীবনের কথা বলে সেইসব ছবি হলে গিয়ে দেখুন।”

অনুষ্ঠানে চিত্রনায়ক পরমব্রত বলেন, “ঐ সময় আমরা ঢাকাকে চিনতে পারি। শুটিংয়ের সময়ে সুন্দর কিছু মানুষের সঙ্গে আমার পরিচয় হয়েছে। যাদের সঙ্গে এখনও আমার যোগাযোগ আছে। আশা করি, দর্শকরা আমাদের সেই সময়টাকে সম্মান জানাবেন, তারাও সুন্দর সময় পার করবেন।”

চিত্রনায়িকা ভাবনা বলেন, “আমার ভাবনায় এখন ৪ তারিখ, সবাই কখন আমার ছবিটি দেখবে। খুব নার্ভাস, দিনগুলো কিভাবে যাচ্ছে জানি না। সবার কাছে আশীর্বাদ চাই।”

চলচ্চিত্রটি প্রসঙ্গে অভিনয়শিল্পী মামুনুর রশীদ বলেন, “বড় স্ক্রীনে ছবি না দেখলে আসলে ছবি বোঝা যায়না, জীবন বোঝা যায় না। বড় স্ক্রীনে একটা লং শট, একটা ক্লোজ শট ছোট্ট একটা বিন্দুকে খুব ডিটেইল দেখা যায়, তেমনি একটা সমুদ্রকেও অনুভব করা যায়। আমি দেখেছি, অনিমেষ যখন তার টেলিফিল্মগুলা বানাতো সেগুলোও অনেক ফিল্মি ছিলো। আমি আশা করি, ‘ভয়ংকর সুন্দর’ একটি ভালো সিনেমা হবে। আমরা ভয়ংকর আনন্দ পাবো।”

অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা বলেন, “আমিও অধীর আগ্রহে অপেক্ষা করছি  ৪ আগষ্টের জন্য। প্রথমদিন প্রথম শো’টাই দেখতে চাই। আমি সবাইকে অনুরোধ করবো হলে গিয়ে ছবিটি দেখুন। কেননা সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার যে মজা, সেটা টিভিতে বা ছোটস্ক্রীনে দেখে সে মজা নেই। আমি চাইবো ছবিটি যাতে সফল হয়। অনিমেষ সফল হলে ফিল্ম ইন্ডাস্ট্রি সফল হবে, উপকৃত হবে।”

অনুষ্ঠানে প্রিন্স মাহমুদ নির্মাতা অনিমেষের প্রশংসা করে বলেন, “ আমি এর আগেও অনিমেষের সিনেমার একটি গান করেছিলাম। সেটা জেমস গেয়েছিলেন। এবারও করেছি। অনুষ্ঠানে আমি এসেছি এবং সবাইকে আমন্ত্রণ জানিয়েছি এ কারণেই যে, অনিমেষ আসলে একা। সে একাই তার সব কাজ করে।”

অনুষ্ঠানে জয়া আহসান বলেন, “অনিমেষের জন্য আমার ভেতর অন্যরকম জায়গা আছে। তাকে আমি আমার সহযোদ্ধা মনে করি। ওর সঙ্গে একসঙ্গে আমি প্রচুর সিগনিফিকেন্ট কাজ করেছি। কখনো অভিনেতা হিসেবে পেয়েছি, কখনো নির্মাতা হিসেবে। আমি অধির আগ্রহে অপেক্ষা করছি ‘ভয়ংকর সুন্দর’এর জন্য। সবাইকে আমন্ত্রণ জানাবো বড়পর্দায় গিয়ে ছবিটি দেখার জন্য। এ ধরণের ছবিগুলো নির্মিতই হয় বড়পর্দার উপযোগী করে।”

ছবি মুক্তির আগে রিলিজ পাওয়া তিনটি ভিডিও গান ইতিমধ্যেই সাড়া ফেলেছে দর্শকদের মধ্যে। চলচ্চিত্রটির বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন মমতাজ, ব্যান্ডদল চিরকুট, অদিত ও সোয়েব প্রমুখ। মতি নন্দীর ছোটগল্প ‘জলের ঘূর্ণী ও বক বক শব্দ’ অবলম্বনে ‘ভয়ংকর সুন্দর’ ছবির সংলাপ, চিত্রনাট্য, পরিচালনা করছেন অনিমেষ আইচ। ছবিটি প্রযোজনা করেছে স্কয়ার ফিল্ম কোম্পানি।

২ ঘণ্টা ১০ মিনিট ব্যাপ্তির ‘ভয়ংকর সুন্দর’ ছবিকে বলা হচ্ছে সাইকোলজিক্যাল ড্রামা। ছবিতে অভিনয় করেছেন ভারতের বাংলা ছবির এ সময়ের অন্যতম জনপ্রিয় নায়ক পরমব্রত চট্টোপাধ্যায় আর ভাবনা। আরও অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, লুৎফর রহমান জর্জ, ফারহানা মিঠু, ফারুক আহমেদ প্রমুখ। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা।

ছবি সৌজন্য: ভাবনা

চলচ্চিত্রটির ট্রেলার: