পদত্যাগের গুজব উড়িয়ে দিলেন নিহলানি

বেশ কিছুদিন থেকেই চলতে থাকা ভারতের সেন্সর বোর্ড প্রধানের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর গুজবকে উড়িয়ে দিলেন পেহলাজ নিহলানি। বললেন, সরকারের তরফ থেকে তাকে সেরকম কিছু এখনও জানানো হয়নি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 12:45 PM
Updated : 26 July 2017, 12:45 PM

গত কয়েকদিন ধরেই ভারতীয় গণমাধ্যমে চাউর হয়েছিল পেহলাজ নিহলানির সেন্সর বোর্ড থেকে পদত্যাগের খবর। বুধবার এসব গুজবকে উড়িয়ে এক টুইটার পোস্টে এ ব্যাপারে নিজের বক্তব্য পরিষ্কার করে বলেন নিহলানি।

তিনি লিখেছেন, “সাংবাদিক সুভাষ ঝা’কে দেওয়া সাক্ষাৎকারে আমি ঠিক এই বক্তব্যগুলো দিয়েছি। এছাড়া আর কোনো বক্তব্য আমি কোনো গণমাধ্যমকে দেইনি।”

ওই পোস্টে প্রকাশ করা বক্তব্যে তিনি বলেন, “এই পর্যন্ত আমি সরকারের এমন কোনো পরিকল্পনার কথা শুনিনি। আমি নিশ্চিত আমার শুভানুধ্যায়ীরা এই ক’দিন নিশ্বাস আটকে ছিলেন। এখন তারা স্বস্তিতে নিশ্বাস ফেলতে পারবেন।”

 

তিনি আরও বলেন, “সিবিএফসি (ভারতের সেন্সর বোর্ড)-এর সভাপতির দায়িত্ব ছেড়ে দেওয়ার পুরোটা আমি সরকারের উপর ছেড়ে দিয়েছি। তারা বললে আমি অবশ্যই পদত্যাগ করবো। কারণ ২০১৫ তে তারাই আমাকে এই পদে বসায়।”

“আমাকে সেন্সর বোর্ড সভাপতি করার খবর এক বিস্ময় হিসেবেই এসেছিল আমার কাছে। আমি তৎক্ষণাৎ দায়িত্ব গ্রহণ করেছিলাম এবং সামর্থ্য অনুযায়ী আমার সেরাটাই দেওয়ার চেষ্টা করেছি। এখন যদি আমাকে চলে যেতে বলা হয়, সেটাও আমি তড়িৎ গতিতে করবো এবং আমার উত্তরসূরিকে শুভেচ্ছা জানাবো,” বলেন তিনি।

পেহলাজ নিহলানি দায়িত্ব নেওয়ার পর থেকেই বিভিন্ন সিনেমায় কাঁচি চালানোসহ বেশ কয়েকটি সিনেমাকে নিষিদ্ধ ঘোষণা নিয়ে সমালোচনার মুখে পড়ে  সিবিএফসি। বিশেষ করে ২০১৬’র ‘উড়তা পাঞ্জাব’ ও চলতি বছরের ‘লিপস্টিক আন্ডার মাই বোরখা’র মতো সিনেমাকে নিষিদ্ধ করতে চেয়ে বলিউডের সমালোচনার মুখে পড়েছে সিনেমাটি।

নিহলানি অপসারিত হলে সেন্সর বোর্ডের প্রধান কে হবেন- এ নিয়েও চলছে জল্পনা-কল্পনা। অনেকেই ধারণা করছেন প্রকাশ ঝা, মধুর ভান্ডারকর কিংবা টিভি প্রযোজক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী হবেন নিহলানির উত্তরসূরি।