সৈয়দ মঞ্জুরুল ইসলামের গল্পে অন্য এক সাবা

কথাসাহিত্যিক সৈয়দ মঞ্জুরুল ইসলামের ‘কাঁচ ভাঙা রাতের গল্প’ গল্পগ্রন্থের ‘প্রেম’ গল্পটি থেকে নির্মিত হচ্ছে একক নাটক ‘প্রেম’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 12:24 PM
Updated : 26 July 2017, 12:24 PM

শ্রাবনী ফেরদৌসের চিত্রনাট্য ও পরিচালনায় গতকাল ২৪ জুলাই থেকে টানা তিনদিনের শুটিং সম্পন্ন হয়েছে নাটকটির। রাজধানীর বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং করছেন পরিচালক। রাজধানীতে টানা বৃষ্টিতে ভুগতে হয়েছে তাকে। তবু প্রাকৃতিক বাধা পেরিয়ে আজ ২৬ জুলাই নির্মাণ সম্পন্ন হয়েছে নাটকটির। বললেন, “খুব বৃষ্টি। এর ভেতরেই কাজটি করতে হয়েছে। ঢাকার বেশকিছু লোকেশনে টানা শুটিং করেছি। এখন বাকি সম্পাদনা। ”

নাটকে স্কুল ছাত্রী, ভার্সিটি পড়ুয়া এবং চাকরিজীবি হিসেবে তিন বয়সের প্রেমিকা চরিত্রে চরিত্রে দেখা যাবে ছোট ও বড়পর্দার অভিনেত্রী সোহানা সাবাকে। স্কুল ছাত্রী হিসেবে নাটকের একটি দৃশ্যে সাবাকে দেখা গেছে জুতোয় ফিতা বেধে স্কুল ড্রেসের বালিকা রূপে। বাস্তব জীবনে সে বয়স পেরিয়ে এসেছেন এক যুগেরও বেশি সময় আগে।

এমন চরিত্রে সাবাকে কেন বেছে নিলেন নির্মাতা? শ্রাবনী বললেন, “আমার মনে হয়েছে তিন বয়সী চরিত্রে সাবাই সবচেয়ে ভালো পারবে। কেননা তার যে শারিরীক গড়ন, অভিনয় দক্ষতা তার কোনো তুলনা নেই। দুই বাংলাতেই সাবা ভালো করছে।”

নাটকে সাবার বিপরীতে দেখা যাবে তৌসিফ, আশিক ও নাঈমকে। আসছে ঈদে নাটকটি এনটিভিতে প্রচার হবে।